অস্ট্রেলিয়ার পার্লামেন্টের বহু মহিলা কর্মী যৌন হেনস্থার স্বীকার!
Connect with us

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ার পার্লামেন্টের বহু মহিলা কর্মী যৌন হেনস্থার স্বীকার!

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : আত্মনির্ভরশীল হওয়ার জন্য বহু মহিলা চাকরিতে প্রবেশ করেন। কিন্তু দেখা যাচ্ছে মহিলারা কর্মক্ষেত্রে যৌন হেনস্থার স্বীকার হন। বিভিন্ন দেশের সরকার মহিলাদের অধিকার নিয়ে আইন সংশোধন করলেও পরিস্থিতি এখনও বদলায়নি। শুধু সরকারি, বেসরকারি অফিস নয়, এবার খোদ পার্লামেন্টে মহিলাদের যৌন হেনস্থা হওয়ার বিস্ফোরক খবর সামনে এল।

অস্ট্রেলিয়ার পার্লামেন্টে কর্মরত ৩৩ শতাংশ মহিলা কর্মী যৌন হেনস্তার শিকার হন! সম্প্রতি একটি রিপোর্ট থেকে এমনই বিস্ফোরক তথ্য মিলেছে। যা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে গোটা বিশ্বে। বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকে অস্বস্তিতে পড়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। গত ফেব্রুয়ারি মাসেই অজি পার্লামেন্টের কর্মীদের ওপরে যৌন হেনস্তার বিষয়টি সামনে এসেছিল। তারপরই বিষয়টি পর্যালোচনা করার নির্দেশ দেন স্কট মরিসন। সেই সময় পার্লামেন্টের একটি অফিসের মধ্যে ধর্ষণের ঘটনার কথা প্রকাশ্যে আসে।

ইতিমধ্যে যে রিপোর্টটি প্রকাশিত হয়েছে তাতে দেখা গিয়েছে, পার্লামেন্টেরই তিনজন সদস্যের মধ্যে অন্তত একজন হয় যৌন হেনস্থার শিকার হয়েছেন অথবা তাঁদের ওপরে যৌন নির্যাতনের চেষ্টা চলেছে। প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়েছেন, এই ধরণের ঘটনা পার্লামেন্টের প্রতিটি সদস্য ও তাঁদের দলের কাজের ওপর প্রভাব ফেলে। এতে গোটা দেশের কাজের ক্ষতি হয়।

Advertisement
Continue Reading
Advertisement