মহারাজনীতিতে মহা চমক, স্পিকার নির্বাচিত হলেন রাহুল নরভেকর

জন দেখেছেন : 7
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 43 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মাত্র একদিন আগেই মুখ্যমন্ত্রী হিসেবে মহারাষ্ট্রের দায়িত্ব নিয়েছেন শিবসেনা দলের প্রাক্তন বিদ্রোহী মন্ত্রী একনাথ শিন্ডে। চমক এসেছে মহারাজনীতিতে। তার একদিনের মধ্যেই ফের রবিবার মহারাজনীতিতে বড় চমক দেখাল বিজেপি।

এবার মহারাষ্ট্রের স্পিকার নির্বাচনে উদ্ধব ঠাকরেকে হারিয়ে দিলেন শিন্ডে। রবিবার মহারাষ্ট্রের নবনির্বাচিত স্পিকার হলেন বিজেপি বিধায়ক রাহুল নরভেকর। জানা গিয়েছে, মহারাষ্ট্রে স্পিকার নির্বাচনে শাসক বিরোধী উভয় শিবিরই প্রার্থী দিয়েছিল। কিন্তু নির্বাচন শেষে ফলাফলের ভিত্তিতে জয়ী হয়েছেন একনাথ শিন্ডে শিবিরের দেওয়া বিজেপি প্রার্থী রাহুল নরভেকর। তাঁর প্রাপ্ত ভোটের সংখ্যা হল ১৬৪টি।

শুধু তাই নয়, আরও জানা গিয়েছে আগামীকাল সোমবার মহারাষ্ট্রের ফ্লোর টেস্টেও সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে হবে একনাথ শিবিরকে। তার আগে রবিবার উদ্ধব বিরোধী শিবির হিসেবে স্পিকার নির্বাচনের এই জয় এককথায় বড় সাফল্য বলে মনে করছেন একনাথ গোষ্ঠীর সদস্যরা।

আরও পড়ুন: পাখির চোখ তেলেঙ্গনা! হায়দরাবাদে হেভিওয়েট নেতা মন্ত্রীদের সঙ্গে BJP-র জাতীয় কর্মসমিতির বৈঠক

অন্যদিকে, শুক্রবার শিবসেনার সমস্ত পদ থেকে একনাথ শিন্ডেকে সরিয়ে দেন মহারাষ্ট্রের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এই বিষয়ে শুক্রবার এক বিবৃতি জারি করে উদ্ধব ঠাকরে জানান, একনাথ শিন্ডের বিরুদ্ধে দল বিরোধী কার্যকলাপের অভিযোগ রয়েছে। তাই তাঁকে দলের সমস্ত সদস্য পদ থেকে সরিয়ে দেওয়া হল। বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে যে, শিন্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। কারন তিনি দলের সদস্যপদও ছেড়ে দিয়েছেন।

আরও পড়ুন: মহারাষ্ট্রের পালা বদল, শিন্ডেকে শিবসেনার সব পদ থেকে বরখাস্ত করলেন উদ্ধাব ঠাকরে

প্রসঙ্গত, বৃহস্পতিবার, একনাথ শিন্ডে মহারাষ্ট্রের ২০তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। যখন মহা বিকাশ আঘাদির পতনের মাত্র ২৪ ঘন্টা পরে, বিজেপির দৃঢ়চেতা নেতা দেবেন্দ্র ফড়নবিশ উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন। এদিকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ফড়নবিশ ঘোষণা করেছিলেন যে, শিন্ডে যিনি শিবসেনার বিদ্রোহের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি নতুন মুখ্যমন্ত্রী হবেন। শুধুমাত্র তার অবস্থান পরিবর্তন করতে এবং ডেপুটি মুখ্যমন্ত্রী হবেন। তার দলের কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

গরমে প্রতিদিন পাতে থাকুক টক দই, উপকার পাবেন নিমেষে

Sun Jul 3 , 2022
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এই গরমে টক দই খেতে অনেকেই পছন্দ করেন। আবার অনেকেরই খাওয়ার শেষ পাতে টক দই রাখেন। কেউ আবার দুধের বিকল্প হিসেবেও দই খেতে ভালোবাসেন। কারণ, এই টক দইয়ের রয়েছে অনেক উপকারী গুণ। সম্প্রতি গবেষণায় দেখা গিয়েছে, টক দই রক্তের ক্ষতিকারক কোলেস্টেরল এলডিএল […]