Lottery Sambad Nagaland lotteries Result Today 1 PM 6 PM 8 PM
Connect with us

Lottery Sambad Today Result

PDF - ডাউনলোড করতে নির্দিষ্ট বাটনে চাপুন

Have you bought the lottery Sambad’s ticket ? Furthermore, now want to check the results that have you won the prize or not? Alternatively, which prize you won. Then be relaxed. You are at the right website, and here you will get the results of all the timings morning(1:00 pm), day time (6:00 pm), and night (8:00 pm). Here on our website, you can see all the lottery results from all over India. You can also get the updated Sambad lottery result on my website daily. Moreover, you can also get all the old lottery Sambad results.

March 5, 2024 Lottery Sambad 1 PM Morning Result Today

March 5, 2024 Lottery Sambad 06 PM Evening  Result Today

March 5, 2024 Lottery Sambad 08 PM Evening Night Result Today

নাগাল্যান্ড রাজ্য লটারি  ও পুরষ্কার সংক্রান্ত তথ্য

র‍্যাঙ্কপুরষ্কার সংখ্যাপুরষ্কার সুপার পুরষ্কার
৯৯,০০,০০০১,০০,০০০
সান্তনা পুরষ্কার৬৯৯১০০০৫০০
৭০০০৯০০০৫০০
৭০,০০০৫০০৫০
৭০,০০০২৫০২০
৭,০০,০০০১২০১০
নাগাল্যান্ড লটারির তথ্য জেনে রাখুন

উপরের পুরস্কারে পরিমাণ তালিকাটি ডিয়ার ইভিনিং (৮ টার) লটারির জন্য। এছারা ডিয়ার মর্নিং (১ টার) লটারি পুরস্কারের সংখ্যা হল: ১, ৫৭৯, ৫৮০০, ৫৮০০০, ৫৮০০০, ৫৮০০০০ এবং ডিয়ার ডে (৬ টার) লটারি পুরস্কারের সংখ্যা হল: ১, ২৫৯, ২৬০০, ২৬০০০, ২৬০০০, ২৬০০০০ তবে পুরস্কারে সংখ্যা প্রবর্তন হলেও পুরস্কারের পরিমাণ  একই রয়েছে।

1972 সালে, নাগাল্যান্ড রাজ্য লটারিগুলি (Nagaland State Lottery result) নাগাল্যান্ড সরকারের রাজস্বের জন্য একটি নির্ভরযোগ্য উৎস তৈরি করার জন্য এবং অর্থ বিভাগের তত্ত্বাবধানে  প্রতিষ্ঠিত করা হয়েছিল। নাগাল্যান্ড  রাজ্য লটারি সপ্তাহের প্রত্যেক দিন, দিনের তিনটি ভিন্ন সময়ে, সকাল, দিন এবং সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। প্রতিদিন, লটারিটি ₹1 কোটি ভারতীয় রুপি (সুপার পুরস্কারের পরিমাণ সহ) মূল্যের প্রথম পুরস্কারের সাথে ও পুরস্কারগুলি পুরস্কারের অর্থের কিছু পার্থক্য সহ ভিন্ন নামে অনুষ্ঠিত হয়। নাগাল্যান্ড রাজ্য দ্বারা  পরিচালিত দৈনিক লটারির মধ্যে রয়েছে ডিয়ার মর্নিং (Dear Morning 1 PM),  ডিয়ার ডে (Dear Day 6 PM Lottery) এবং ডিয়ার ইভিনিং (Dear Evening 8 PM lottery ) যদিও আগে লটারি সংবাদের সময় ভিন্ন ছিলো, মর্নিং লটারির সংবাদ বের হতো সকাল ১১ টা ৫৫ মিনিটে, তবে এখন ১ টায় ফলাফল প্রকাশিত হয়, একই ভাবে বেলা ৪ টার লটারির ফলাফল পরিবর্তন করে বর্তমানে প্রকাশিত হচ্ছে ৬ টায় বাকি ৮ টার লটারির ফলাফল সময় একই রয়েছে ।ডিয়ার নাগাল্যান্ড লটারি যার প্রতিটি টিকিটের দাম ₹6 টাকা। পশ্চিমবঙ্গে এই লটারির ক্রেতা ও বিক্রেতার সংখ্যা ব্যাপক হারে বেড়েছে ।

নাগাল্যান্ড লটারির সময় ও নিয়ম

ডিয়ার মর্নিং (1 PM Lottery) : ক্রমিক নং 42 থেকে 99/A B C D E G H J K L সিরিজে মোট টিকিট 5.80 কোটি প্রিন্ট করা হবে। 00000 থেকে 99999 পর্যন্ত। প্রতিটি টিকিটের মূল্য হবে 6/-

ডিয়ার ডে (6 PM Lottery) : ক্রমিক নম্বর  74 থেকে 99/A B C D E G H J K L সিরিজে মোট টিকিট 2.80 কোটি প্রিন্ট করা হবে। 00000 থেকে 99999 পর্যন্ত। প্রতিটি টিকিটের মূল্য হবে 6/-

ডিয়ার ইভিনিং (8 PM Lottery) : ক্রমিক নম্বর  30 থেকে 99/A B C D E G H J K L সিরিজে মোট টিকিট 7.00 কোটি প্রিন্ট করা হবে এবং সিরিয়াল নং 00000 থেকে 99999 পর্যন্ত। প্রতিটি টিকিটের দাম  ₹6/-

 

ভারতের, মোট 13 টি রাজ্য লটারি খেলা পরিচালনা করা হয় এবং লটারি খেলাকে বৈধ করেছে যখন বাকি রাজ্যগুলিতে, লটারি খেলা পরিচালনা এবং খেলার উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা রয়েছে। নাগাল্যান্ড হল ভারতের সেই 13টি রাজ্যের মধ্যে একটি যেখানে 1967 সাল থেকে লটারি খেলা এবং পরিচালনা করা সরকারি ভাবে বৈধ। বাকি 12টি রাজ্য হল আসাম, মিজোরাম, কেরালা, মেঘালয়, মণিপুর, অরুণাচল প্রদেশ গোয়া, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ , এবং সিকিম। লটারি সংবাদ (Lottery Sambad), (Dhankeshari), এবং Nagaland States Lottery Website গেজেটে ফলাফল প্রকাশ করা হয়।

দিন১ টার লটারি৬ টার লটারি ৮ টার লটারি
সোমবারডিয়ার গঙ্গা মর্নিং ডিয়ার সানডিয়ার ফ্লামিঙ্গ ইভিনিং
মঙ্গলবারডিয়ার তিস্তা মর্নিংডিয়ার মুনডিয়ার প্যারট ইভিনিং
বুধবারডিয়ার তোর্সা মর্নিং ডিয়ার মারকারিডিয়ার ঈগল ইভিনিং
বৃহস্পতিবারডিয়ার পদ্ম মর্নিং ডিয়ার ভেনাসডিয়ার ফলকন ইভিনিং
শুক্রবারডিয়ার হুগলি মর্নিংডিয়ার আর্থডিয়ার ভালচার ইভিনিং
শনিবারডিয়ার কাসাই মর্নিংডিয়ার মার্সডিয়ার অস্ট্রিচ ইভিনিং
রবিবারডিয়ার দামোদর মর্নিংডিয়ার জুপিটারডিয়ার হক ইভিনিং

লটারির সংবাদ (Lottery Sambad) ফলাফল কখন প্রকাশ হয় ?

লটারি সংবাদ (Lottery Sambad) সাধারণত দিনে তিন বার ফলাফল প্রকাশ করে যথাক্রমে - 1 PM দিনের লটারি সংবাদ, 6PM সন্ধ্যার লটারি সংবাদ, 8PM রাতের লটারি সংবাদ । এছাড়া বিভিন্ন রাজ্য তাদের অন্যান্য লটারি ফলাফল ভিন্ন সময়ে ফলাফল প্রকাশ করে।

লটারি কি ভারতে বৈধ ?

ভারতের ১৩টি রাজ্যে লটারি বৈধ, যার মধ্যে নাগাল্যান্ড, আসাম, মিজোরাম, কেরালা, মেঘালয়, মণিপুর, অরুণাচল প্রদেশ গোয়া, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ এবং সিকিম অন্তর্ভুক্ত। পশ্চিমবঙ্গ ভারতের অন্যান্য রাজ্যের তুলনায় বেশি খেলোয়াড় নিয়ে গঠিত, ফলস্বরূপ, পশ্চিমবঙ্গ সর্বাধিক লটারি (Lottery Sambad) পুরস্কার জিতেছে।

লটারি খেলা কাদের দ্বারা পরিচালনা হয় ?

রাজ্য লটারির নিয়ম অনুযায়ী, প্রতিটি রাজ্যের লটারি পরিচালনা করে। যেমন নাগাল্যান্ড  রাজ্যের সংশ্লিষ্ট সরকার দ্বারা পরিচালিত হয় ।

কিভাবে লটারি সংবাদ (Lottery Results)পাবো ?

লটারি সংবাদ (Lottery Sambad) বা প্রতিদিনের লটারি খেলা যখন হয় তারপর সংশ্লিষ্ট রাজ্য লটারির অফিসিয়াল সাইটে ফলাফল লাইভ এবং PDF আকারে প্রকাশ করা হয়। সুতরাং, সংশ্লিষ্ট খেলার সময়ের পর আমাদের ওয়েব সাইট বা অফিশিয়াল  সাইট থেকে ফলাফল ডাউনলোড বা দেখতে পারেন ।
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.