বৃহস্পতিবার থেকেই মুম্বইয়ে স্বাভাবিক হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা, আশায় বুক বাঁধছে বঙ্গবাসী

জন দেখেছেন : 18
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 32 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই মুম্বইয়ের লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়ে যাচ্ছে। মহারাষ্ট্র সহ মুম্বইয়ের করোনা পরিস্থিতি আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। গত কয়েকদিন ধরেই সংক্রমণের সংখ্যা এক হাজারের মধ্যেই ঘোরাফেরা করছে। তাই বৃহস্পতিবার থেকে পুরোদমে লোকাল ট্রেন পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে সেন্ট্রাল এবং ওয়েস্টার্ন রেলওয়।

বৃহস্পতিবার থেকে ওয়েস্টার্ন রেলওয় ১ হাজার ৩৬৭ এবং সেন্ট্রাল রেলওয়ে ১ হাজার ৭৭৪টি লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। আর এই দেখেই আশায় বুক বাঁধতে শুরু করেছে পশ্চিমবঙ্গবাসী। কারণ গত মে মাসে থেকেই রাজ্যে স্বাভাবিক লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। শুধুমাত্র পেট্রোলিং স্পেশাল চলছে। রাজ্য সরকার করোনার বিধি-নিষেধ তুলে নিলেই হাওড়া ও শিয়ালদহ শাখায় দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব রেলওয়ে লোকাল ট্রেন পরিষেবা চালু করতে প্রস্তুত রয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেছেন, ‘রাজ্য সরকারের নির্দেশে গত মাস থেকে লোকাল ট্রেনের স্বাভাবিক পরিষেবা বন্ধ রয়েছে।

ট্রেনের সংখ্যা না বাড়লে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না। কিন্তু এই ব্যাপারটা আমাদের হাতে নেই। রাজ্য সরকার অনুমতি না দিলে আমরা কিছু করতে পারব না। একবার অনুমতি দিলেই আমরা দুই শাখাতেই স্বাভাবিক পরিষেবা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছি।’ লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়ে গেলেও কোনও কারণ ছাড়া অযথা ট্রেনে সফর না করতেও অনুরোধ করেছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক।

এই অক্টোবরের শেষ পর্যন্ত রাজ্যে করোনার বিধি-নিষেধ জারি রয়েছে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৬ নভেম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল খোলার কথা ঘোষণা করেছেন। তাই মনে করা হচ্ছে, নভেম্বর মাসে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক করার অনুমতি দিয়ে দিতে পারে রাজ্য সরকার। এখন সব শাখাতেই পেট্রোলিং স্পেশাল ট্রেন চলছে। ভিড় বেড়ে যাওয়ায় এই স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে। এখন দেখার, রাজ্য সরকার কবে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক করার অনুমতি দেয়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

জামিন হল না আরিয়ানের, অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত তদন্তভার সমীর ওয়াংখেড়ের ওপরই

Wed Oct 27 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  মাদক কাণ্ডে আটক আরিয়ানের খান বুধবারও জামিন পেলেন না। বৃহস্পতিবার ফের এই মামলার শুনানি হবে বলে জানিয়েছে মুম্বই আদালত। ফলে শাহরুখ পুত্রর জেল থেকে ছাড়া পাওয়ার অপেক্ষা আরও বাড়ল। আরিয়ানের আইনজীবি মুকুল রোহাতোগি সওয়ালের সময় জানান, আরিয়ান সহ বাকি অভিযুক্তদের মোবাইলফোন […]