আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি দিয়ে চিঠি, রায়দানে স্থগিতাদেশ হাইকোর্টের

জন দেখেছেন : 22
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 38 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এবার খুনের হুমকি পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। রীতিমতো চিঠি দিয়ে খুনের হুমকি দেওয়া হল তাঁকে। মঙ্গলবার সন্ধ্যায় ওই চিঠিটি স্পিড পোস্টের মাধ্যমে আসে আলাপন বাবুর স্ত্রী তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালী বন্দ্যোপাধ্যায়ের কাছে।

চিঠিতে লেখা ছিল, “আপনার স্বামীকে মরতেই হবে। আপনার স্বামীর জীবন কেউ বাঁচাতে পারবে না।’ এই চিঠি পাওয়া মাত্রই পুলিশের কাছে অভিযোগ করেন তিনি। অভিযোগ পেয়েই ঘটনার তদন্তে নেমেছে কলকাতা পুলিশ। কেন্দ্রীয় নির্দেশ অমান্য এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তদন্তের নির্দেশকে খারিজ করার আবেদন জানিয়ে কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইবুনাল তথা ক্যাট-এর দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের প্রাক্তন আমলা আলাপন বন্দ্যোপাধ্যায়। গত ২২ অক্টোবর সেই মামলাটি কলকাতা বেঞ্চ থেকে সরিয়ে দিল্লিতে ট্রাইব্যুনালের প্রধান বেঞ্চ নিজেদের হাতে নিতে চেয়েছে।

সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হয়। দু’পক্ষের বয়ান শুনে, মামলার রায়দানে স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতিরা। আগামী ২ নভেম্বর পুণরায় মামলাটির রায় দেওয়া হবে বলে জানিয়েছে কলকাতা হাইকোর্ট। ২ নভেম্বর দিল্লির প্রিন্সিপাল বেঞ্চেও মামলাটির ফের শুনানি রয়েছে। তার আগেই হাইকোর্টের রায় ঘোষণা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

উদ্ধার হল অর্থলগ্নি সংস্থার লোপাট হওয়া টাকা

Wed Oct 27 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ছিলেন শিলিগুড়ির এক অর্থলগ্নি সংস্থার কর্মী। সংস্থার কাজ ছিল মহিলা গ্রুপ করে লোন দেওয়া। ওই সংস্থার কর্মী পরিতোষ রায় মহিলা গ্রুপ করে লোন দেওয়া এবং লোনের কিস্তির টাকা কালেকশন করে অফিসে জমা না করে, সেই টাকা লোপাটের চেষ্টা করেন। সেই মতো ছক […]