সবার আগে প্রার্থী তালিকা প্রকাশ বামেদের, নির্বাচনের আগেই পরাজয় স্বীকার

জন দেখেছেন : 21
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 38 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বিধানসভা নির্বাচনে যতই শূণ্যে পৌঁছে যাক, কলকাতায় আসন্ন পুরভোটের জন্য প্রার্থী তালিকা ঘোষণায় তৃণমূল, বিজেপিকে টেক্কা দিল বামেরা। শুক্রবার বিকালে প্রমোদ দাশগুপ্ত ভবন থেকে প্রার্থীতালিকা প্রকাশ করল বামফ্রন্ট। তবে সব ওয়ার্ডে প্রার্থী দিচ্ছে না বামেরা।

শুক্রবার ১৪৪টি আসনের মধ্যে ১১২টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বামেরা। তার মধ্যে ৫৬ জন মহিলা প্রার্থী রয়েছেন। কলকাতা পুরভোটে লড়বেন ১৭ জন সংখ্যালঘু বাম প্রার্থী। ১৫ থেকে ১৬টি আসন ছেড়ে রাখা হয়েছে কংগ্রেস এবং আইএসএফ- এর জন্য। জোট না হলেও এই সব আসনে বিজেপি এবং তৃণমূল বিরোধী দলের প্রার্থীকেই সমর্থন করবে বামেরা। এদিন ১৭টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেনি বামেরা। দুই-একদিনের মধ্যেই এই আসনের প্রার্থীদের নাম ঘোষণা করে দেওয়া হবে বলে জানিয়েছে বাম নেতৃত্ব।

বামেদের প্রার্থী তালিকায় জোর দেওয়া হয়েছে নতুন মুখকেও। যদিও প্রার্থীতালিকা প্রকাশ করার দিন একপ্রকার পরাজয় স্বীকার করে নিয়েছে বামফ্রন্ট নেতৃত্ব। বামফ্রন্ট নেতা তথা কলকাতা জেলা বামফ্রন্টের আহ্বায়ক কল্লোল মজুমদার জানিয়েছেন, ‘আমরা বোর্ড গঠন করতে পারব না সেটা আমরা জানি। ৪০ থেকে ৪২টা আসনে আমরা জিততে পারি। আসন্ন পুরভোটে বাম ঐক্যের ওপর জোর দেওয়া হয়েছে। আমাদের ঘাটতি রয়েছে। চেষ্টা করছি কাটিয়ে ওঠার। আন্দোলন বাড়ানোর ক্ষেত্রে আমাদের ঘাটতি রয়েছে। বাম শরিকদের সঙ্গে মতপার্থক্য রয়েছে। তার মোকাবিলা করেই আমরা ঐক্যে পৌঁছেছি। কিছু আসন আছে, যেখানে আমরা ভালো লড়াই দিতে পারি। সাংগঠনিক শক্তি ধরে রাখার জন্য কিছু এলাকায় লড়তে হয়। হেরে যাব জেনেও, কিছু আসনে আমরা বিকল্প দিতে লড়ব।

বিজেপি ও তৃণমূলের বিরোধিতাই আমাদের অগ্রাধিকার।’ বামেদের পক্ষ থেকে তৃণমূলকে আক্রমণ করে বলা হয়েছে, ‘কলকাতায় সমস্যা বেআইনি নির্মাণের। শাসকদলের মদতেই বেআইনি নির্মাণ হচ্ছে। বিরোধীদের আটকানোর চেষ্টা চলছে। শাসক দল প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেখা যাচ্ছে অন্তর্দ্বন্দ্ব। শাসক দলের আগে আমরা নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করছি। ক্লাব, স্কুল কমিটি সব দখল করে নিয়েছে শাসক দল।’ বিধানসভা নির্বাচনে বিধায়ক শূন্য হওয়ার পর পৌরসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা দিন প্রকাশ্যে আত্মসমর্পনের ফলে বামফ্রন্টের কঙ্কালসার চেহারার বহি:প্রকাশ ঘটল আরও একবার।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আবার প্রার্থী হচ্ছেন ফিরহাদ, দেবাশিস, অতীন, দেবব্রত, মালা

Fri Nov 26 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আসন্ন কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করতে গিয়ে ঘোষিত ‘এক ব্যক্তি এক পদ’ নীতি থেকে সরে এলো তৃণমূল। শুক্রবার কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দীর্ঘ বৈঠকের পর কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করল রাজ্যের শাসক দল। ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশিস কুমার, দেবব্রত […]