কুলতলিতে আবার বাঘের আতঙ্ক! ফাঁদ পেতে জাল দিয়ে ঘেরা হল ধানের ক্ষেত

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 15 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মঙ্গলবার সাতসকালে কুলতলিতে আবার বাঘের আতঙ্ক। ভুবনেশ্বরী গ্রাম পঞ্চায়েতের চারশবিঘের চর এলাকায় এক ধানক্ষেতে সকালবেলা বাঘ দেখতে পেয়েছেন বলে দাবি করেন এলাকার মানুষজন। আর এই খবর জানাজানি হতেই গোটা এলাকায় ছড়িয়ে পড়েছে আতঙ্ক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকালে কয়েক জন গ্রামবাসী মাঠে ধান কাটতে যাচ্ছিলেন। সেই সময় তাঁরা ধানক্ষেতের পাশে বাঘ দেখতে পান। সেই খবর ছড়িয়ে পড়তেই বাসিন্দারা লাঠিসোঁটা নিয়ে বাঘ তাড়াতে ধানক্ষেতে জড়ো হন। তাড়া খেয়ে বাঘ ধান ক্ষেতের মধ্যে লুকিয়ে পড়ে বলে দাবি গ্রামবাসীদের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান দক্ষিণ ২৪ পরগনার বিভাগীয় বনাধিকারিক মিলন মণ্ডল, সহকারী বিভাগীয় বনাধিকারিক অনুরাগ চৌধুরী-সহ বন দফতরের পদস্থ আধিকারিকরা ও কুলতলি বিট অফিসের কর্মীরা।

গ্রামবাসীদের নিরাপত্তা নিশ্চিত করতে এলাকাবাসীদের সহযোগিতায় ধানক্ষেতটি নাইলনের ত্রিস্তরীয় জাল দিয়ে ঘিরে ফেলেন বন কর্মীরা। দক্ষিণ ২৪ পরগনার বিভাগীয় বনাধিকারিক মিলন মণ্ডল জানিয়েছেন, বাঘটিকে ধরতে ধানের ক্ষেতটি জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে। ক্ষেতের মধ্যেই ছাগলের টোপ দিয়ে খাঁচা বসানো হয়েছে। তবে এখনও পর্যন্ত বাঘ ধরা পড়েনি। বুধবার সকালের মধ্যে যদি বাঘ ধরা না পড়ে তাহলে বিকল্প ব্যবস্থা নেওয়া হবে। এবং ঘুমপাড়ানি বন্দুক-সহ বন দফতরের দু’টি দলকেও এলাকায় মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সেতু তৈরি হলে সড়ক পথে রায়গঞ্জ-বারসইয়ের মধ্যে প্রায় ১৪ কিমি দূরত্ব কমবে!

Tue Dec 7 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রায়গঞ্জ-বারসই সড়কে সেতু তৈরির বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জে কর্ণজোরা অডিটোরিয়ামে অনুষ্ঠিত উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে এই বিষয়ে আবারও মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন রায়গঞ্জের বিধায়ক তথা বিশিষ্ট শিল্পপতি কৃষ্ণ কল্যাণী। রায়গঞ্জ-বারসই সড়কে […]