ফের বাড়বে অস্বস্তি, ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থেকে বঞ্চিত দক্ষিণবঙ্গ
Connect with us

বাংলার খবর

ফের বাড়বে অস্বস্তি, ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থেকে বঞ্চিত দক্ষিণবঙ্গ

Rate this post

বেঙ্গল এক্সপ্রস নিউজ: আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির প্রভাবে কিছুটা শান্তি পাওয়া গেলেও প্রবল আর্দ্রতাজনিত গুমোট গরমে কাহিল অবস্থা শহরের।

অন্যদিকে, বুধবার সকালে বেশ কিছু জেলায় হালকা বৃষ্টির দেখা দিয়েছে। স্বস্তি না মিললেও খানিকটা ঠাণ্ডা হয়েছে আবহাওয়া। তবে আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার থেকে সম্ভবনা রয়েছে ভারী বৃষ্টির। জুন মাসে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের ঘাটতি ছিল প্রায় ৪৯ শতাংশ। জুলাই মাসের ১৩ দিন অতিবাহিত হলেও সেভাবে মেলেনি বৃষ্টিপাতের দেখা।

বুধবারও কলকাতায় বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। এদিন শহরের তাপমাত্রা থাকতে পারে সর্বোচ্চ ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস এবং এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৬৩ শতাংশ। গতকাল থেকে কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ৬ মিলিমিটার।

Advertisement

এদিকে, প্রবল বর্ষণে গুজরাতে একটি বাড়ির দেওয়াল ধসে পড়ে প্রাণ হারালেন আট জন। পাশাপাশি বেশ কয়েক জন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। সোমবার ঘটনাটি ঘটেছে গুজরাতের রাজকোটে। প্রশাসন সূত্রে খবর, রাজ্যে এই নিয়ে মোট ৬৪ জন প্রাণ হারালেন। মৃতদের পরিসংখ্যান অনুসারে ৩৩ জন মারা গিয়েছেন বজ্রপাতে।