আগামী বছরের ৩১ জানুয়ারি শুরু কলকাতা বইমেলা

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 21 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : করোনার কারণে এই বছর না হলেও এক বছর পর ২০২২ সালে আবারও ফিরছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। আগামী বছরের ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা। চলবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী মেলা চলবে ১৪ দিন। শুক্রবার সাংবাদিক সম্মেলনে এই কথা ঘোষণা করেছে বুক সেলার্স অ্যান্ড গিল্ডের সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়। এবারের থিম বাংলাদেশ। করোনা পরিস্থিতির জন্য গত বছর বইমেলা বন্ধ ছিল। সেই কারণে মন খারাপ হয়ে পড়ে বইপ্রেমীদের। তবে সেই সকল জল্পনার অবসান ঘটিয়ে সুখবর দিল বুক সেলার্স অ্যান্ড গিল্ড। কিন্তু করোনার কারণে একগুচ্ছ নিয়ম নীতির কথা জানানো হয়েছে। মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। জোড় দেওয়া হয়েছে ডবল ভ্যাকসিনে। থাকবে ই-পাসের ব্যবস্থা।

মেলার প্রতিটি প্রবেশপথে শরীরের তাপমাত্রা পরীক্ষা ও জীবাণুমুক্ত করার ব্যবস্থা থাকবে। এবার বইমেলায় উদযাপিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর। বইমেলায় স্মরণ করা হবে নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবর্ষ, সত্যজিত রায়ের জন্মশতবর্ষ ও ভারতের স্বাধীনতার ৭৫ বছর। বাংলাদেশ ছাড়াও প্রতিবছরের মতো আগামী বইমেলাতেও অংশগ্রহণ করবে অন্যান্য দেশ ও ভারতের অন্যান্য রাজ্যের প্রকাশনা সংস্থা। তবে এবারের বই মেলায় খাবারের স্টল থাকবে কিনা বা লিটল ম্যাগাজিনের স্টলগুলোই বা কিভাবে হবে, তা নিয়ে ভাবনা চিন্তা চলছে বলে জানিয়েছেন গিল্ডের সভাপতি সুধাংশুশেখর দে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

শ্বাসরোধ করে গৃহবধূ খুনের অভিযোগে আটক স্বামী

Fri Nov 12 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : মাত্র তিন মাস আগেই বিয়ে হয়েছিল। এক পরিবার থেকে আরেক পরিবারে এসেছিলেন। এক পরিবেশ থেকে আরেক পরিবেশে এসেছিলেন। মানিয়ে নিতে একটু সময় লাগে। কিন্তু সময় পাওয়া তো দূর, বিয়ের পর থেকে পনের দাবিতে শুরু হয় অত্যাচার । আর এই অত্যাচারের পরিনতিতে […]