কলকাতা ও হাওড়া পুরসভার ভোট ১৯ ডিসেম্বর, রাজ্যের বাকি ১১২ পৌরসভার নির্বাচন আগামী ফেব্রুয়ারিতে

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগামী ২২ নভেম্বর রাজ্য নির্বাচন কমিশন জারি করতে চলেছে কলকাতা ও হাওড়া পুরসভার নির্বাচনের নির্ঘন্ট। আগামী ২৫ নভেম্বর থেকে মনোনয়ন পত্র জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। চলবে আগামী ২ ডিসেম্বর পর্যন্ত।

৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ৪ ডিসেম্বর হবে স্ক্রুটিনি। ভোট হবে ১৯ ডিসেম্বর ও গণনা করা হবে ২২ ডিসেম্বর। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, ইতিমধ্যেই কমিশন রাজ্য সরকারকে গঙ্গার দুইপারের পুরসভা নির্বাচনের জন্য ২০০ কোটি টাকা খরচের হিসাব আনুমানিক ভাবে পাঠিয়েছে। পাশাপাশি কমিশনের এক কর্মকর্তা জানিয়েছেন, এই নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী থাকবে কিনা তা এখনও পর্যন্ত স্পষ্ট হয়নি। তবে পর্যাপ্ত বাহিনী থাকছে এই ভোটে।

পাশাপাশি ভোটকর্মীর সংখ্যাও রাজ্য সরকারকে জানিয়েছে কমিশন। অন্যদিকে রাজ্যের বাকি ১১২টি পুর ও পৌরসভার নির্বাচন আগামী বছরের ফেব্রুয়ারি মাসে তিনদফায় অনুষ্ঠিত হবে। বড়দিনের আগেই কলকাতা ও হাওড়া দুই পুরসভাতেই দীর্ঘদিন পর আবার মেয়র হবেন এই নির্বাচনের পরে, এমনটাই খবর রাজ্য নির্বাচন কমিশন সূত্রে।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

কেন্দ্রের বিনামূল্যে রেশন বন্ধের নির্দেশিকায় চিন্তায় সাধারণ মানুষ, প্রধানমন্ত্রীর কাছে মেয়াদ বাড়ানোর আবেদন রেশন ডিলারদের

Mon Nov 8 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি কোভিড পরিস্থিতি। তার আগেই কেন্দ্র সরকার ফ্রিতে রেশন বন্ধ করে দেওয়ার নির্দেশিকা জারি করায় চিন্তায় পড়ে গিয়েছে সাধারণ নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোকজন। দীর্ঘ কোভিড পরিস্থিতির কারণে কাজ হারিয়ে অনেকেই অসহায় হয়ে পড়েছে। সংসার চালতে হিমশিম খেতে হচ্ছে। […]

আপনার পছন্দের সংবাদ