কিম জিসুক অ্যাওয়ার্ডে সম্মানিত Aparna Sen-এর নতুন ছবি ‘The Rapist’

জন দেখেছেন : 19
0 0
Read Time:2 Minute, 52 Second

ডিজিটাল ডেস্ক : ২৬ তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (26th Busan International Film Festival) সেরা ছবির সম্মান পেল জাতীয় পুরস্কার জয়ী পরিচালক অপর্ণা সেনের (Aparna Sen) ছবি ‘দ্য রেপিস্ট'(The Rapist)। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন কঙ্কনা সেনশর্মা (Konkona Sen Sharma), অর্জুন রামপাল (Arjun Rampal) ও তন্ময় ধানানিয়া (Tanmay Dhanania)।

সোশ্যাল মিডিয়ায় ছবির এই সাফল্যের খবর শেয়ার করেছেন কঙ্কনা সেনশর্মা ও অর্জুন রামপাল।এই বছর বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (26th Busan International Film Festival) ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় ‘দ্য রেপিস্ট’-এর(The Rapist)। এশিয়ান সিনেমা বিভাগে প্রদর্শিত হবে এই ছবি। তিনটি চরিত্রকে কেন্দ্র করে এগিয়েছে ছবির গল্প। একটি ভয়াবহ ঘটনার সঙ্গে জড়িয়ে পড়ে তাঁদের জীবন। ছবির নাম ‘দ্য রেপিস্ট’ হলেও এই ছবির গল্প শুধুমাত্র একটি অপরাধী বা ধর্ষিতাকে নিয়ে নয়। বরং সেই অপরাধের ফলে চরিত্রগুলির আদর্শ যেভাবে আচমকা বদলে যায়, সেই নিয়েই গল্প। ভারতের বিভিন্ন আর্থ সামাজিক অবস্থা থেকে উঠে আসা এই চরিত্রগুলির মানসিক অবস্থাই তুলে ধরা হয়েছে চিত্রনাট্যে।

কীভাবে কোনও ব্যক্তিকে লক্ষ্যবস্তু করে তাঁকে মানসিক যন্ত্রণার মধ্যে নিয়ে আসা হয়, এ ছবি সে গল্পও বলে। শুধু তাই নয়, একজন অপরাধীর মুখোশ খোলাও এ গল্পের অনুসন্ধান সূত্র। সবচেয়ে বড় যে বিষয়টি তা হল, যখন সত্য জীবনের দরজায় কড়া নাড়ে সেই প্রেক্ষাপটে চরিত্রের অনাবিল রূপ বদলেও আলোকপাত করা হয়েছে গল্পে। সোশ্যাল মিডিয়ায় এই ছবির সাফল্যের খবর শেয়ার করে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দর্শক ও জুরি মেম্বারদের ধন্যবাদ জানান কঙ্কনা। পাশাপাশি মা অপর্ণা সেনকে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় অর্জুন রামপাল লেখেন, ‘এর থেকে ভালো খবর আর কিছু হতে পারে না। আমরা কিম জিসুক অ্যাওয়ার্ড পেয়েছি। এই ছবি অনেক কথা বলছে এবং দুঃসাহসিকভাবে অনেকের কথা বলছে। আমি আমার টিমকে নিয়ে গর্বিত।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দ্রাবিড়ের দায়িত্ব নেওয়ার জল্পনার মধ্যেই বিরাটদের কোচ চেয়ে বিজ্ঞপ্তি জারি করল বিসিসিআই

Mon Oct 18 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত শুক্রবার দুবাইয়ে আইপিএল ফাইনালের পরেই জানা গিয়েছিল আগামী দুই বছরের জন্য বিরাট কোহলিদের কোচ হতে চলেছেন রাহুল দ্রাবিড়। ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় সিনিয়র দলের হেড কোচের দায়িত্ব সামলাবেন দ্রাবিড়। আইপিএল ফাইনালের পরই দুবাই থেকে দ্রাবিড়ের সঙ্গে এই নিয়ে আলোচনায় বসেছিলেন বিসিসিআই […]