সঙ্গে রাখুন ছাতা! আজ থেকেই নিম্মচাপে ভিজতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

জন দেখেছেন : 8
0 0
Read Time:3 Minute, 36 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : শারদ উৎসবের কথা মাথায় রেখেই করোনার বিধি-নিষেধ কিছুটা শিথিল করেছে রাজ্য সরকার। নাইট কারফিউ শিথিল করায় পঞ্চমীর রাত থেকেই কলকাতা-সহ রাজ্যের সমস্ত মণ্ডপে দর্শনার্থীদের ঢল নেমেছে। কলকাতা হাইকোর্ট ও রাজ্য সরকারের কড়া নির্দেশিকা থাকা সত্ত্বেও শিকেয় উঠেছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। ফলে নিয়ন্ত্রণে আসা করোনার সংক্রমণ আবারও ঊর্ধ্বমুখী হওয়ার একটা আশঙ্কা তৈরি হয়েছে।

এই উৎসবমুখর জনতার ঢলকে ঘরবন্দি করতে এখন একমাত্র ভরসা বরুণদেব! তাই আজ ঠাকুর দেখতে বেরোলে অবশ্যই ছাতা হাতে বেরোনোই ভালো। কারণ, আজ অর্থাৎ অষ্টমীতে বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। তবে কখন বৃষ্টি হবে, তা নির্দিষ্ট করে বলেনি আবহাওয়া দফতর। তবে এটাও ঠিক যে, মুষলধারায় বৃষ্টির সম্ভাবনা নেই। ফলে কোথাও জল জমে যাওয়ার সম্ভাবনা নেই। আজ থেকে হাল্কা বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসের পূর্বাভাস, বুধবার কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হাল্কা বৃষ্টি হবে। কাল, বৃহস্পতিবার নবমী এবং শুক্রবার, দশমীতে বৃষ্টির মাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাজ্যের বেশির ভাগ জেলা থেকে বর্ষা বিদায় নিলেও উত্তর বঙ্গোপাসগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ, তার জেরেই আজ থেকে বৃষ্টি শুরুর পূর্বাভাস দেওয়া হয়েছে।

করোনার জন্য ইতিমধ্যেই মণ্ডপে মণ্ডপে ঘুরে ঠাকুর দেখার পরিকল্পনা কাটছাঁট করতে হয়েছে। এ বার বৃষ্টির ভ্রুকুটি বাকি পরিকল্পনাতেও জল ঢালতে পরে। তবে অপ্রত্যাশিত এই বৃষ্টি শাপে বর হবে বলেই মনে করছেন অনেকে। আজ ভারী বৃষ্টি সম্ভাবনা না থাকলেও বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টি হতে পারে। গোটা উত্তরবঙ্গ-সহ দক্ষিণবঙ্গ থেকেও বর্ষা বিদায় নিয়েছে মঙ্গলবার। কিন্তু নিম্নচাপের চোখরাঙানিতেই ভিজতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা। আজ কলকাতা-সহ হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে নবমী, দশমী ও একাদশীতে এই সব জেলার বহু জায়গাতেই বৃষ্টি বাড়বে। তবে একাদশীর পর থেকেই আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। পূর্ব বঙ্গোপসাগর সংলগ্ন উত্তর আন্দামান সাগরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। আজ নিম্নচাপ ঘণীভূত হতে পারে বলেই মনে করছেন আবহবিদেরা। তাই আজ ঠাকুর দেখার পরিকল্পনা থাকলে সঙ্গে ছাতা কিন্তু অবশ্যই রাখবেন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

এখনও নামেনি জল, এবছরের পুজো ভোগপুরবাসীদের কাছে আনন্দের মাঝেও বিষাদের

Wed Oct 13 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লকের ভোগপুর আঞ্চলিক ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের পুজো এবছর ৪১ তম বর্ষে পদার্পণ করল। এবছরের পুজো ভোগপুরবাসীদের কাছে আনন্দের মাঝেও যেন বিষাদের। কারণ একটাই, এবছর অতিবর্ষনের জেরে প্রায় মাসখানেকের বেশী সময় ধরে জলবন্দি গোটা এলাকা। এর ফলে রাস্তাঘাট থেকে বাড়ি- […]