ক্রমশ ধেয়ে আসছে জাওয়াদ! রবিবার দুপুরে আছড়ে পড়বে পুরীতে

জন দেখেছেন : 22
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 28 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আম্ফান, যশের পর জাওয়াদ তান্ডব চালানোর জন্য এগিয়ে আসছে। আম্ফানের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। বহু বাড়িঘর ভেঙে যায় । নষ্ট হয়ে যায় চাষের জমি, ফসল। রাস্তা ঘাট থেকে থেকে শুরু করে গবাদিপশু ক্ষতির হাত থেকে বাদ যায়নি কিছুই।

সেই ক্ষত শুকনোর আগেই তান্ডব চালায় যশ। যশের পর এবার জাওয়াদ। ক্রমশ ভূপৃষ্ঠের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ। বিশাখাপত্তনম থেকে ২৫০ কিলেমিটার দূরে রয়েছে। পুরী থেকে এর অবস্থান ৪৩০ কিলেমিটার দূরে। অন্ধ্র-ওডিশা উপকূলে রবিবার দুপুরে পুরীর কাছে পৌঁছোনোর কথা এই ঝড়ের। তবে স্বস্তির খবর, পুরীর কাছে পৌঁছে শক্তিক্ষয় করবে এই ঘূর্ণিঝড়। বাংলায় আসার আগেই এটি নিম্নচাপে পরিণত হবে। সুন্দরবনের ওপর দিয়ে ঢুকবে বাংলাদেশে। জওয়াদের প্রভাবে তৈরি হওয়া নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। ভারী বৃষ্টি হতে পারে কলকাতা সহ দুই ২৪ পরগনায়। বৃষ্টি হবে ঝাড়গ্রাম, হাওড়া, হুগলিতে। দিঘা, বকখালিতে সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

উপকূলবর্তী এলাকায় সতর্ক করা হচ্ছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। জাওয়াদ মোকাবিলায় জোর প্রস্তুতি নিয়েছে রাজ্য সরকার। তৈরি করা হয়েছে বিশেষ টিম। বিদ্যুৎ দফতরের সমস্যার কথা জানানোর জন্য ৮৯০০৭৯৩৫০৩/০৪ এই হেল্পলাইন নম্বর চালু হয়েছে। এছাড়াও সিইএসসি-র কাছে সমস্যার কথা জানাতে হবে ৯৮৩১০৭৯৬৬৬/৯৮৩১০৮৩৭০০ নম্বরে। রাজ্যের পক্ষ থেকে নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম। উপকূলবর্তী জেলাগুলোর ওপর কড়া নজরদারি রাখা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও।

সংবাদটি শেয়ার করুন

Next Post

২২ বছর আগের দিল্লির স্মৃতি ফিরল মুম্বইয়ে! ইনিংসে ১০ উইকেট নিয়ে লেকার, কুম্বলেকে ছুঁলেন আজাজ প্যাটেল

Sat Dec 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ২২ বছর আগের দিল্লির স্মৃতি ফিরল মুম্বইয়ে। শনিবার ইতিহাস গড়লেন নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল। ওয়াংখেড়েতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ভারতের সবকটি উইকেট একাই তুলে নিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় খেলোয়াড় হিসেবে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার নজির গড়লেন আজাজ। এর আগে ইংল্যান্ডের […]