জঙ্গলমহলে আবার মাথাচাড়া দিচ্ছে মাওবাদীরা!

জন দেখেছেন : 21
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 51 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দুর্নীতিকে হাতিয়ার করে জঙ্গলমহলে ফের স্বক্রিয় হয়ে উঠছে মাওবাদীরা! কিষানজির মৃত্যু বার্ষিকির আগে থেকেই থমথমে জঙ্গলমহল। গোয়েন্দা দফতরের রিপোর্টে জঙ্গলমহলে মাওবাদী কার্যকলাপ বৃদ্ধির কথা বলা হয়েছে।

২৪ নভেম্বর কিষানজির দশম মৃত্যুবার্ষিকির দিনেই থমথমে পরিবেশ ঝাড়গ্রাম জেলা জুড়ে। ফের জঙ্গলমহলে মাথাচাড়া দিচ্ছে মাওবাদীরা।শুধু রাজ্য বা দেশের গোয়েন্দা রিপোর্ট নয়, দেশে যে মাওবাদীরা বিভিন্ন কারণে সক্রিয় তাদের কার্যকলাপ দেখেই বোঝা যায়। গত দশ বছরে একাধিকবার মাওবাদীরা বনধ ডাকলেও জঙ্গল মহলে সেভাবে বনধের কোনও প্রভাব পড়েনি। কারণ, সাধারণ মানুষের সমর্থন হারিয়েছিল তারা। এই প্রথম কিষানজির গ্রেফতারের প্রতিবাদে ডাকা বনধে শুনশান হয়ে যায় জঙ্গলমহল। এখানেই কপালে ভাঁজ পড়েছে প্রশাসনের।

তাহলে কি মানুষের সমর্থন ফের পাচ্ছে মাওবাদীরা? প্রশ্ন উঠতে শুরু করেছে। এছাড়া, সম্প্রতি বিভিন্ন এলাকায় পোস্টার, ল্যান্ডমাইন উদ্ধার- তার একটা ইঙ্গিত দিচ্ছে। কিন্তু কিভাবে? যে সমস্ত এলাকায় সবচেয়ে বেশী বনধ সফল হয়েছে সেখানের মানুষজনেরও কথায় ইঙ্গিত, ফের সংগঠন গড়ে তুলেছে মাওবাদীরা। উন্নয়নের জন্য অাসা টাকাই মাওবাদীদের জঙ্গলমহলে ফের নতুন করে সমর্থন জুগিয়েছে। কারণ, উন্নয়নের টাকা বেশীর ভাগটাই নেতাদের পকেটস্ত হয়েছে বলে অভিযোগ।

অার এই দুর্নীতিকে হাতিয়ার করেই গ্রামের মানুষের কাছে নিজেদের সমর্থন জোগাড় করে নিয়েছে তারা। ইতিমধ্যেই নেতাদের একধিক দুর্নীতি প্রসঙ্গে পোস্টারও পড়েছে। গোয়ন্দা সূত্রে জানা যায়, লালগড়ে যে দু’টো ল্যান্ডমাইন উদ্ধার হয়েছিল সেগুলো ২৪ তারিখের জন্যই প্রস্তুত করা হয়েছিল। যার মধ্যে একটির মেকানিজম ছিল একদমই নতুন এবং অসম্ভব শক্তিশালী। তাই এবার কিষানজির মৃত্যুবার্ষিকির সময় থমথমে গোটা জঙ্গল মহল।

সংবাদটি শেয়ার করুন

Next Post

জঙ্গলমহলে বিজেপিতে ভাঙন, ঝাড়গ্রামে দু'শো পরিবার তৃণমূলে যোগ দিল

Wed Nov 24 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: জঙ্গলমহলে ফের ভাঙ্গল বিজেপি। কয়েকশো কর্মী-সমর্থক নিয়ে পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির বিজেপি সদস্যরা যোগ দিলেন তৃণমূলে। একুশের বিধানসভা নির্বাচনের পর থেকে গত লোকসভা নির্বাচনের নিরিখে বিজেপির অন্যতম শক্ত ঘাঁটি জঙ্গলমহলে যে রক্তক্ষরণ শুরু হয়েছিল তা অব্যাহত। ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর দু’নম্বর ব্লকে আয়োজিত […]