Breaking News: ফ্লাট থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্যের ঝুলন্ত দেহ উদ্ধার
Connect with us

বাংলার খবর

Breaking News: ফ্লাট থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্যের ঝুলন্ত দেহ উদ্ধার

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সহ উপাচার্যের রহস্যমৃত্যু। সহ উপাচার্য স্যমন্তক দাসের ঝুলন্ত দেহ উদ্ধার। রিজেন্ট স্টেটের ফ্লাটে থাকতেন ওই অধ্যাপক। দুপুর আড়াইটে নাগাদ ফ্লাটের দরজা ভেঙ্গে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন ওই সহ উপাচার্য। আত্মহত্যা নাকি অন্য কোনও কারনে মৃত্যু তার তদন্ত শুরু করেছে পুলিশ। 

জানা গিয়েছে, রিজেন্ট পার্ক এলাকার রানিকুঠির একটি ফ্ল্যাটে মায়ের সঙ্গে থাকতেন স্যমন্তক দাস। এদিন দুপুর তিনটে নাগাদ নিজের বাড়িতেই তাঁকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। সঙ্গে সঙ্গে তাঁকে বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এই সহ উপাচার্যকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে সহা উপাচার্যের মৃত্যুতে ঘণীভূত হচ্ছে রহস্য। গোটা বিষয়টি খতিয়ে দেখে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: কুসংস্কারের থাবা! ভূতে ধরেছে দাবি তুলে নাবালিকা ছাত্রীর ওপর ওঝার অত্যাচার

Advertisement

জানা গিয়েছে,  স্যমন্তক দাস দীর্ঘদিন ধরে অবসাদে ভুগলেও সেই কথা কাউকে জানাননি। বছর খানেক আগে তিনি সহ-উপাচার্যের দায়িত্ব পান। তাঁকে এই পদে বসতে দেখে খুশি হয়েছিলেন তাঁর ছাত্র-ছাত্রী থেকে সহকর্মীরা।

আরও পড়ুন: নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ, কাঠগড়ায় যুবক

সহ-উপাচার্য পদে বসে স্যমন্তকবাবু বলেছিলেন, একজন উপাচার্যের যেমন দায়বদ্ধতা থাকে বিশ্ববিদ্যালয়কে কীভাবে আরও এগিয়ে নিয়ে যাওয়া যায়, তেমনই একজন সহ উপাচার্যের দায়িত্ব যেখানে-যেখানে গিঁট পড়বে তা খুলে দেওয়া। সহ-উপাচার্যের দায়িত্বের পাশাপাশি আরও একাধিক বিষয়ে নজর রাখতেন স্যমন্তকবাবু। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, পড়ুয়াদের কাছে তিনি খুবই জনপ্রিয় ছিলেন। তাঁর মৃত্যুতে শোকার্ত হয়ে পড়েছেন পড়ুয়ারা।

Advertisement