সংখ্যালঘু নিরাপত্তা নিয়ে রাষ্ট্রসঙ্ঘের দ্বারস্থ ইসকন

জন দেখেছেন : 13
0 0
Read Time:2 Minute, 58 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ:বাংলাদেশের ফের ISKCON মন্দিরে হামলা, ভাঙচুর , এর ঘটনা ঘটেছে । এর ফলে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে বাংলাদেশ এর সংখ্যালঘু মানুষদের মধ্যে। ঘটনার সূত্রপাত অষ্টমী পূজার দিন থেকেই নোয়াখালীতে । প্রায় কয়েকশো দুস্কৃতি দলবেঁধে এসে ওই মণ্ডপের পাশাপাশি আশেপাশের সমস্ত মন্দির ভাঙচুর, প্রতিমা ভাঙচুর এর পাশাপাশি বেছেবেছে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর এবং দোকানপাট ভাঙচুর এবং লুটপাট করে।

দুষ্কৃতিরা এতোটাই হিংস্র হয়ে ওঠে সামনে সংখ্যালঘু সম্প্রদায়ের কেউ চোখে পড়লেই তার ওপর চরাও হয়। ফলে অসংখ্য সংখ্যালঘু মানুষ মারাত্বক ভাবে জখম হয়। দুস্কৃতিকারীদের মারের হাত থেকে বাদ যায় নি মহিলা, শিশু । অসংখ্য মানুষ জখম হলেও কোন হতাহতের খবর ছিল না। হিংসা এতোটাই ছড়িয়ে পড়ে ১৫ অক্টোবর শুক্রবার প্রায় কয়েকশো জন সশস্ত্র দুস্কৃতি অস্ত্র হাতে নোয়াখালীর ISKCON মন্দিরে হামলা করে। ভাঙচুর করা হয় দেবদেবীর প্রতিমা। লুটপাট করা হয় দেবদেবীর গহনা। এরপর আগুন জালিয়ে দেওয়া হয় মন্দিরে। এখানেই ক্ষান্ত হয়নি দুষ্কৃতিরা, মারধর করা হয় ISKCON মন্দিরের সমস্ত ভক্তদের।

3দুস্ক্রিতিদের মারে পার্থ দাস নামে একজন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বাংলাদেশ সরকারের কাছে বারবার নিরাপত্তা চেয়ে আবেদন করেছিল সংখ্যালঘু মানুষের সংগঠন, কিন্তু বাংলাদেশ সরকার সংখ্যালঘুদের নিরপ্ততা নিয়ে কোন পদক্ষেপ নেয়নি দেখে এবার রাষ্ট্রসংঘের দ্বারস্থ হচ্ছেন ISKCON কতৃপক্ষ। সংবাদসংস্থা সুত্রের খবর অনুযায়ী ভারত সরকারের কাছেও নিরাপত্তা চেয়ে চিঠি দিয়েছেন ISKCON কৃর্তপক্ষ। জানাগেছে ঢাকার ভারতীয় দুতাবাসের রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামি সহ আরো চার আধিকারিক বাংলাদেশ সরকারের সাথে যোগাযোগ রেখেছেন এবং পরিস্থিতির দিকে নজর রাখছেন। এখন রাষ্ট্রসংঘের পদক্ষেপের অপেক্ষায় বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সোনিয়া গান্ধির ওপর আস্থা রাখল দল

Sun Oct 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কংগ্রেস ওয়ার্কিং কমিটির [CWC] মিটিংয়ে সিদ্ধান্ত নিল দল। আগামি অক্টোবর মাস পর্যন্ত সোনিয়া গান্ধী থাকবেন কংগ্রেস সর্বভারতীয় সভাপতি । এই মিটিং এ প্রায় সমস্ত কংগ্রেস শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। সর্ব সম্মতিক্রমে সোনিয়া গান্ধি এই দায়িত্যভার গ্রহণ করেন। আপাতত পরবর্তী নির্বাচন ঠিক না […]