ওমিক্রন বেড়ে যাওয়ায় বহু দেশে বাতিল আন্তর্জাতিক উড়ান
Connect with us

আন্তর্জাতিক

ওমিক্রন বেড়ে যাওয়ায় বহু দেশে বাতিল আন্তর্জাতিক উড়ান

Published

on

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সারা বিশ্বজুড়ে আতঙ্কের আর এক নাম ওমিক্রন। বিশ্বের প্রায় প্রত্যেক দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। ইংল্যান্ড, আমারিকা সহ প্রায় প্রত্যেক দেশেই সংক্রমণের হার ব্যাপক হারে বেড়ে গিয়েছে। বড়দিনের উৎসব সহ সামনেই বর্ষবরণ উৎসব।

এই পরিস্থিতিতে বিশ্বের প্রত্যেক দেশ আন্তর্জাতিক উড়ান অনেকটাই বাতিল করতে বাধ্য হয়েছে। উড়ান বাতিলের সংখ্যা নেহাত কম নয়। এক সপ্তাহে গোটা বিশ্বে প্রায় চার হাজার উড়ান বাতিল হয়েছে। শুক্রবার ২ হাজার ৪০১টি উড়ান বাতিল হয়েছে এবং শনিবার বড়দিনে ১ হাজার ৭৮৯ এবং রবিবারের আগাম ৪০২টি উড়ান বাতিল হয়েছে। আরও একটি চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। প্রায় ১০ হাজার উড়ানের সময়সূচিতে বদল আনা হয়েছে।

উইনাইটেড এয়ারলাইন্স এবং ডেল্টা এয়ারলাইন্স জানিয়েছে , তাদের বহু কর্মী ওমিক্রন অথবা করোনায় আক্রান্ত। সুতরাং কর্মী সংখ্যা কম থাকার জন্য উড়ান বিঘ্নিত হয়েছে। তথ্য অনুসারে আমেরিকার ইন্ডিয়ানা, ইসিইগো এবং মিশিগানের মতো এলাকায় ওমিক্রন এবং করোনা ব্যপক হারে বৃদ্ধি পেয়েছে। শুক্রবার আমেরিকায় প্রায় পঁয়তাল্লিশ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এই তথ্য মাথায় রেখেই প্রত্যেক আরও অন্যান্য দেশ বৈদেশিক উড়ান বাতিলের পথে হাঁটতে পারে।

Advertisement
Continue Reading
Advertisement
Ads Blocker Image Powered by Code Help Pro

Ads Blocker Detected!!!

We have detected that you are using extensions to block ads. Please support us by disabling these ads blocker.