নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে রাজ্যে বিনিয়োগের আশ্বাস শিল্পপতি গৌতম আদানির

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 21 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বাংলায় বিনিয়োগ টানতে মুম্বইয় সফরে বুধবারই তরুণ শিল্পপতিদের সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে দিল্লি সফরে গিয়ে আগামী বছর ২০-২১ এপ্রিল রাজ্যে অনুষ্ঠিত হতে চলা দু’দিনের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধন করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী।

এবার নবান্নে এসে রাজ্যে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান তথা বিশিষ্ট শিল্পপতি গ‌ৌতম আদানি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বই সফর সেরে ফেরার পরই বৃহস্পতিবার নবান্নে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন গৌতম আদানি। প্রায় দেড় ঘণ্টা তাঁদের মধ্যে বৈঠক হয়। সূত্রের খবর, বৈঠকে মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছেন আদানি। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে গ‌ৌতম আদানিকে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর সঙ্গে এই বৈঠকের পরই গ‌ৌতম আদানি টুইটারে লিখেছেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে আনন্দিত। পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। আমি ২০২২-এর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে যোগদানের জন্য মুখিয়ে রয়েছি।’ করোনার কারণে গত দু’বছর এই শিল্প সম্মেলন হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তৃতীয়বার বাংলায় ক্ষমতায় আসার পর এই প্রথম বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়ে আদালতে যাওয়ার হুমকি বিজেপির, শনিবারের মধ্যে কমিশনের থেকে রিপোর্ট তলব রাজ্যপালের

Thu Dec 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে কলকাতা পুরভোটে করানোর জন্য কমিশনের কাছে দরবার করল বিজেপি। দরকারে কেন্দ্রীয় বাহিনীর জন্য বিজেপি আদালতে যাবে বলেও জানালেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাতের পর এই কথা জানিয়েছেন তিনি। অর্জুন সিংয়ে নেতৃত্বে বিজেপির […]