আজাজের ভেল্কিতে হোঁচট খেয়েও মায়াঙ্কের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়াল ভারত

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 3 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রথম টেস্টে জয়ের খুব কাছে পৌঁছে গিয়েও জিততে পারেনি ভারত। শেষ পর্যন্ত ড্র হয় প্রথম টেস্ট। প্রথম টেস্টের দলে ছিলেন না অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কত্ব করেছিলেন অজিঙ্কা রাহানে। দ্বিতীয় টেস্টে বেশ কিছু পরিবর্তন করেছে ভারতীয় দল।

বাদ পড়েছেন অজিঙ্কা রাহানে, ইশান্ত শর্মা এবং রবীন্দ্র জাদেজা। দলে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। আজ সকালে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক বিরাট। অধিনায়কের সিদ্ধান্তকে মর্যাদা দিয়ে দারুণ শুরু করেন শুভমন গিল এবং মায়াঙ্ক আগরওয়াল। ওপেনিং জুটিতে ৮০ রান সংগ্রহ করেন তাঁরা। ব্যক্তিগত ৪৪ রান করে আউট হন শুভমন। আজাজ প্যাটেলের বলে রস টেলরের হাতে ধরা পড়ার আগে ৭ বাউন্ডারি এবং এক ছক্কা মারেন। প্রথম উইকেটের পতনের পর ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারত। একে একে ফিরে যান, পূজারা (০), কোহলি এবং শ্রেয়স আইয়ার। পূজারা এবং কোহলি কোনও রান না করেই আজাজ প্যাটেলের বলে আউট হন।

শ্রেয়স আইয়ার কিছুটা খেলা ধরার চেষ্টা করেন। কিন্তু তিনিও ব্যক্তিগত ১৮ রান করে আজাজের বলে আউট হন। পর পর উইকেট পড়তে থাকলেও একদিক আগলে রাখেন মায়াঙ্ক আগার‍ওয়াল। ঋদ্ধিমান সাহার সঙ্গে জুটি বেঁধে ব্যাটিং বিপর্যয় রোখার চেষ্টা করেন। দিনের শেষে দু’জনেই অপরাজিত থেকে মাঠ ছাড়েন। শতরান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মায়ঙ্ক। তিনি করেন ১২০ রান। ২৪৬ বল খেলে ১৪ চার এবং ৪ ছক্কায় সাজানো তাঁর ইনিংস। ঋদ্ধিমান অপরাজিত আছেন ব্যক্তিগত ২৫ রানে। ৫৩ বল মোকাবিলা করে ৩ চার এবং ১ ছক্কা মারেন ঋদ্ধি। নিউজিল্যান্ড বোলারদের মধ্যে কেবল আজাজ প্যাটেল চার উইকেট নিয়েছেন। দিনের শেষে তার বোলিং ফিগার ২৯-১০-৭৩-০৪। যদিও কম আলোর জন্য আজ মাত্র ৭০ ওভার খেলা হয়। দিনের শেষে ভারতের রান ৪ উইকেটে ২২১। শনিবার ম্যাচের দ্বিতীয় দিন ঘরের মাঠে নিউজিল্যান্ডের সামনে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে কী না সেটাই দেখার।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আজকের দিনটা কেমন কাটবে, জানতে দেখে নিন আজকের রাশিফল

Sat Dec 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আজ দিনটা কেমন যাবে, লক্ষ্মীলাভ কি হবে! জেনে নিন আজকের রাশিফল। মেষ: আজ বাড়িতে বন্ধু সমাগম হতে পারে। নিজের আচরণ সংযত করে সংসারে চলবেন। শরীর ভালো থাকবে। কর্মক্ষেত্রে নিজেকে একটু গুটিয়ে রাখার চেষ্টা করুন। সন্তানদের কথায় গুরুত্ব দেওয়ার চেষ্টা করুন। আজ কোনও […]