ব্যর্থ বিরাট, প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডকে হারাল ভারত

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :4 মিনিট, 16 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : রানের খরা কাটল না বিরাট কোহলির ব্যাটে। সোমবার দুবাইয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। ৭ উইকেটে জিতেছে ভারত। টি-টোয়েন্টিতে এটাই অধিনায়ক হিসাবে শেষ প্রতিযোগিতা হতে চলেছে বিরাটের। আইপিএলের অফফর্ম কাটিয়ে উঠতে পারেন কিনা, সেদিকেই নজর ছিল সকলের। কিন্তু আবারও হতাশ করলেন ভিকে। ১৩ বল খেলে মাত্র ১১ রান করে আউট হলেন তিনি।

সোমবার টসে জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট। কিন্তু তাঁর এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৮ রান তোলে ইংল্যান্ড। বল হাতে নজর কাড়েন মহম্মদ সামি। প্রথমেই দুই ওপেনার জেসন রয় (১৭) ও জোস বাটলার (১৮) সামির শিকার হয়ে ফিরে যান। দাভিড মালানকেও (১৮) দ্রুত ফিরিয়ে দেন রাহুল চাহার। এরপর তার ধাক্কা সামলে ইংল্যান্ডকে ভালো জায়গায় পৌঁছে দেন জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন ও মঈন আলি। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৬ বলে ৪৯ রান করেন বেয়ারস্টো। অল্পের জন্য অর্ধশতরান হাতছাড়া করে বুমরার বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। লিয়াম লিভিংস্টোন ৩০ রান করেছেন। আইপিএল ফাইনালের রেশ যে এখনও কাটেনি, তার প্রমাণ পাওয়া গেল মইন আলির ব্যাটে। ২০ বলে ঝোড়ো ৪৩ রান করে অপরাজিত থাকেন সিএসকের এই ক্রিকেটার। রবিচন্দ্রন অশ্বিন উইকেট না পেলেও চার ওভার হাত ঘুরিয়ে দিয়েছেন মাত্র ২৩ রান। তবে বল হাতে পুরোপুরি ব্যর্থ ভুবনেশ্বর কুমার।

৪ ওভারে ৫৪ রান দিয়ে কোনও উইকেট ঝুলিতে পুরতে সক্ষম হননি সানরাইজার্স হায়দরাবাদের এই পেসার। এই পাঁচ বোলারকে দিয়ে বল করিয়েছেন বিরাট। রোহিত শর্মাকে এই ম্যাচে বিশ্রাম দেওয়ায় ভারতের হয়ে ওপেন করতে নামেন লোকেশ রাহুল এবং ঈশান কিষাণ। প্রথম থেকেই ধামাকাদার ব্যাটিং শুরু করেন দু’জনে। ওপেনিং পার্টনারশিপে ওঠে ৮২ রান। মাত্র ২৪ বলে ছয় বাউন্ডারি ও তিন ওভার বাউন্ডারির সাহায্যে ৫১ রানের ইনিংস উপহার দেন রাহুল। বিরাট ব্যর্থ হলেও, ঈশান কিষাণকে সঙ্গ দেন ঋষভ পন্থ। ৪৬ বলে সাত বাউন্ডারি ও তিন ওভার বাউন্ডারির সাহায্যে ৭০ রান করে অপরাজিত থাকেন কিষাণ। এরপর তাঁকে তুলে সূর্যকুমার যাদবকে নামানো হয়। ৯ বলে মাত্র ৮ রান করে আউট হন তিনি। উল্টো দিকে, ঋষভ পন্থও দারুণ ছন্দে ছিলেন। ছক্কা হাঁকিয়ে এক ওভার বাকি থাকতেই তিন উইকেট খুইয়ে ভারতের জয় নিশ্চিত করে দেন তিনি। ১৪ বলে ২৯ রান করে অপরাজিত ছিলেন পন্থ। তাঁর সঙ্গে ১০ বলে ১২ রান করে অপরাজিত থেকে যান হার্দিক পাণ্ডিয়া। বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে বোলাররা চিন্তায় রাখলেও, ব্যাটসম্যানরা যে ভক্তদের আশ্বস্ত করলেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

সংবাদটি শেয়ার করুন

Next Post

করোনা থেকে ক্রমশ সুস্থ হচ্ছে দেশ, আরও কমল সংক্রমণ

Tue Oct 19 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা থেকে ক্রমশ মুক্ত হচ্ছে দেশ। মঙ্গলবার করোনার দৈনিক সংক্রমণ আরও কমল। প্রায় আট মাস পর সোমবার দেশের দৈনিক সংক্রমণ নেমেছিল ১৪ হাজারের নিচে। মঙ্গলবার সেই সংখ্যাটা আরও কমল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত […]