গত ২৪ ঘণ্টায় দেশে আবার বাড়ল করোনার সংক্রমণ

জন দেখেছেন : 13
0 0
Read Time:1 Minute, 52 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পিছু ছাড়ছে না করোনা। গত দেড় বছর থেকে সারা বিশ্বের মানুষ করোনা আতঙ্কে আতঙ্কিত। লকডাউন করতে বাধ্য হয়েছিল সারা বিশ্ব। বন্ধ করা হয়েছিল স্কুলের পঠন-পাঠন। কঠোর করা হয়েছিল সামাজিক বিধি মেনে চলার নিয়ম।

এতো কিছুর পরেও থামিয়ে রাখা যায়নি করোনার সংক্রমণ। সংক্রমিতের সংখ্যা কিছুটা কমলেও মানুষের মধ্যে এখনও আতঙ্ক রয়েছে। হু-এর মতে যে কোনও সময় তৃতীয় ঢেউ আসতেই পারে। ফলে কিছুটা ভুলে থাকলেও আবার মানুষ সংক্রমণের খোঁজ নিতে শুরু করেছে। কখনও বাড়ছে এবং কখনও কমছে। গত মঙ্গলবারের তথ্য অনুযায়ী সংক্রমণ কিছুটা কমলেও বুধবার আবার সংক্রমণ বেড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৯০৩ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে।

গত মঙ্গলবার সেই সংখ্যাটা ছিল ১০ হাজার ৪০৩ জন। সংক্রমণের সাথে বুধবারের রিপোর্টে কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১১ জনের। মঙ্গলবার মৃত্যুর সংখ্যা ছিল ৪৪৩। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ১৫৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লক্ষ ৯৭ হাজার ৭৪০ জন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কাবুলে সেনা হাসপাতালে জঙ্গি হামলা, মৃত ১৯

Wed Nov 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সেনা, জঙ্গির লড়াই আফগানিস্থানে নতুন কিছু নয়। আফগানিস্থানের মানুষ তথা সারা বিশ্বের মানুষ আফগানিস্থানে বোম বিস্ফোরনের খবর শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গিয়েছে। জঙ্গিদের যে কতটা নিরাপদ স্থান মনে হয় আফগানিস্থানকে, সেটা সারা বিশ্বের মানুষ বিলক্ষণ জানেন। আর সেই কারণেই আফগানিস্থান দখল করতে […]