আফ্রিকায় পৌঁছল হু-এর প্রতিনিধি দল

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 44 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা সারা বিশ্বে বিরাজমান। এখনও বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে নতুন আতঙ্কের নাম ওমিক্রন। আফ্রিকা থেকে শুরু করে এই মুহুর্তে ৩১ টি দেশে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস। হু-হু করে ওমিক্রন বাড়তে থাকায় উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা- হু।

তবে সবচেয়ে বেশি দক্ষিণ আফ্রিকায় দ্রুত ছড়িয়ে পড়ছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন। এই স্ট্রেনে আক্রান্তদের একটা বড় অংশই গাউতেং প্রদেশের। ইতিমধ্যেই এই প্রদেশে ওমিক্রন সংক্রমণের পর্যবেক্ষণ এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের উদ্দেশ্যে একটি বিশেষজ্ঞ দল পাঠিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা-হু। সেখানে জিন সিকোয়েন্সিংয়ের মাধ্যমে নতুন স্ট্রেনটি চিহ্নিতকরণের কাজ শুরু করা হয়েছে বলে জানিয়েছেন হু’র আফ্রিকার দায়িত্বপ্রাপ্ত আপৎকালীন আঞ্চলিক অধিকর্তা সালাম গুয়েইয়ে। গত ২৪ নভেম্বর ওমিক্রন সংক্রমণের বিষয়টি নিয়ে প্রথম হু’কে রিপোর্ট দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু তার কিছু দিন আগেই স্ট্রেনটি বিভিন্ন দেশে ছড়াতে শুরু করেছিল বলে তদন্তে উঠে এসেছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

পঞ্চম শ্রেণির ছাত্রের আত্মহত্যা ঘিরে রহস্য দানা বাঁধছে

Fri Dec 3 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: কোচবিহারে পঞ্চম শ্রেণির এক ছাত্রের আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। আত্মহত্যা নাকি খুন এই নিয়ে রহস্য দানা বাঁধছে। বৃহস্পতিবার রাতে ঝুলন্ত অবস্থায় ওই পঞ্চম শ্রেণির ছাত্রের দেহ উদ্ধার করে পুলিশ। ঝুলন্ত অবস্থায় থাকলেও ওই ছাত্রের পা খাটের সঙ্গে লেগে ছিল। মৃত ওই ছাত্রের […]