মণিপুরে উদ্ধার বিপুল পরিমাণ অস্ত্র

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 6 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মণিপুরে কাকচিং জেলার অওবাগা ইয়ানবি হাই স্কুলের মাঠে গেলে মনে হবে নিশ্চয় কোনও যুদ্ধের প্রস্তুতি চলছে। অথবা কোনও পক্ষ যুদ্ধ হেরে যুদ্ধাস্ত্র ফেলে রেখে পালিয়েছে। এই বিপুল পরিমাণ অস্ত্র দেখে কপালে চিন্তার ভাঁজ গোয়েন্দাদের। গোয়েন্দাদের অনুমান বড় কোনও পরিকল্পনা করেই এই বিপুল পরিমান অস্ত্র মজুদ করা হয়েছিল।

তবে কে বা কারা এখানে অস্ত্র মজুত করেছে, তা জানা যায়নি। উদ্ধার হওয়া প্রচুর অস্ত্র সামগ্রির মধ্যে ২০ রাউন্ড এম ৭৯ গ্রেনেড লঞ্চার দেখে রীতিমত মাথায় হাত গোয়েন্দাদের। রবিবার রাতে অসম রাইফেলস এবং মণিপুর পুলিস যৌথ ভাবে এই অভিযান চালায়। খবর পাওয়া গিয়ছে, রবিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান চালায়। তারা অনুমান করছে, এই বিপুল পরিমান অস্ত্র দিয়ে রীতিমত যুদ্ধ করা যায়।

কয়েকদিন আগেই অসম রাইফেলসের কনভয়ের উপর হামলা চালায় মণিপুর পিপলস অ্যাসোসিয়েশন পার্টি নামক জঙ্গি সংগঠন। এই হামলায় এক কমান্ডার সহ সাত জন নিহত হন। তারপর থেকেই নিরাপত্তা যথেষ্ট বাড়ানো হয়েছে। অনুমান করা হচ্ছে মণিপুর পিপলস অ্যাসোসিয়েশন পার্টি নামক জঙ্গি সংগঠনই বড় কোনও নাশকতার জন্য এই অস্ত্র মজুত করেছিল। সেই দিক বিচার করে এই অস্ত্র উদ্ধারকে যৌথ বাহিনীর সাফল্য হিসেবেই ধরা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বন্যায় কেন্দ্রীয় সাহায্যের দুর্নীতিতে ক্যাগকে অডিটের নির্দেশ হাইকোর্টের

Mon Nov 15 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মালদহ এবং মুর্শিদাবাদে বন্যা কবলিত এলাকার পরিকাঠামো উন্নয়নে কেন্দ্রীয় সাহায্যের টাকা দুর্নীতি মামলায় রাজ্যের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল ( ক্যাগ)- কে অডিট করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় পরিকাঠামো উন্নয়নের জন্য কেন্দ্র যে আর্থিক সাহায্য পাঠিয়েছিল, সেই টাকা নয়ছয়ের অভিযোগ […]