নাগাল্যান্ড নিয়ে সংসদে বিবৃতি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

জন দেখেছেন : 19
0 0
Read Time:2 Minute, 2 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গোপন সূত্রে জঙ্গি অনুপ্রবেশের খবর জানতে পেরেই নিরাপত্তা জোরদার করেছিল অসম রাইফেলস। ঠিক সেই সময়ে স্থানীয় একটি কয়লাখনির কয়েকজন শ্রমিক একটা গাড়ি করে ফিরছিলেন।

অসম রাইফেলসের সেনা জওয়ানরা জঙ্গিদের গাড়ি ভেবেই গুলি চালাতে থাকে এবং সেখানেই ৬ জন গ্রামবাসীর মৃত্যু হয় এবং আহত কয়েকজনকে সেনা হাসপাতালে ভর্তি করে অসম রাইফেলসের জওয়ানরা। এই ঘটনার পর সেনাদের তরফ থেকে ভুল স্বীকার করা হয়। কিন্তু স্থানীয় লোকজন দলবেঁধে সেনা ছাউনির ওপর ঝাঁপিয়ে পড়ে। জ্বালিয়ে দেয় সেনা ছাউনি। আক্রমণ করে সেনাদের ওপর। গ্রামবাসীদের বিরুদ্ধে দু’জন সেনা জওয়ানকে পিটিয়ে মারার অভিযোগ ওঠে। নিজেদের বাঁচানোর জন্যই আক্রমণকারীদের ওপর গুলি চালায় অসম রাইফেলস। এই ঘটনায় গোটা দেশ উত্তাল হয়ে ওঠে।

বিরোধীদের প্রবল আক্রমণের সামনে পড়ে সোমবার সংসদে বিবৃতি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পুরো বিষয়টি ব্যাখ্যা করে তিনি বলেন, অসম রাইফেলসের ভুল বোঝাবুঝির জন্য এই ঘটনা ঘটেছে। সরকার সেনার পাশে দাঁড়িয়েছে বটে। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ঘটনার তদন্ত হবে এবং তদন্তের জন্য ‘সিট’ গঠন করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে রিপোর্ট জমা করতে বলা হয়েছে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আহত এবং নিহত ব্যক্তিদের পাশে সরকার থাকবে বলেও আশ্বস্ত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আফ্রিকা থেকে ফেরা রাজস্থানের এক পরিবারের চারজন ওমিক্রনে আক্রান্ত!

Mon Dec 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ক্রমেই সারা বিশ্বজুড়ে আতঙ্ক বাড়িয়ে চলেছে ওমিক্রন। প্রথমে আফ্রিকা থেকে শুরু করে এই মুহূর্তে প্রায় ৩৮টি দেশে হু-হু করে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সতর্ক করে চলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’। ফলে প্রত্যেকটি দেশের প্রশাসন পরিস্থিতির দিকে নজর […]