এবার এসএসসি গ্রুপ ‘সি’ ভুয়ো নিয়োগে ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

জন দেখেছেন : 13
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 49 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: এসএসসি গ্রুপ ‘ডি’ পদে নিয়োগে দুর্নীতি নিয়ে সারা রাজ্য উত্তাল। গত কয়েকদিন আগেই হাইকোর্ট ভুয়ো অনুসন্ধানের জন্য সিবিআই-কে নির্দেশ দিয়েছিল। হাইকোর্টের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার।

এবং ডিভিশন বেঞ্চ সিবিআই অনুসন্ধানের ওপর স্থগিতাদেশ দেয়। এসএসসি গ্রুপ ‘ডি’ নিয়োগে দুর্নীতির মধ্যেই এসএসসি গ্রুপ ‘সি’ তেও ভুয়ো নিয়োগ সামনে এসেছে। জানা গিয়েছে, গ্রুপ ‘ডি’ পদের মতো এসএসসি গ্রুপ ‘সি’ পদেও ভুয়ো নিয়োগ হয়েছিল। সেই মামলার শুনানিতেই বৃহস্পতিবার হাইকোর্ট ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ দিয়েছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। নিয়ম বহির্ভূত ভাবে নিয়োগ হয়েছে, এই মর্মে মামলা হয় হাইকোর্টে। আগেই এই মালায় এক জনের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। বৃহস্পতিবার ছিল মামলার শুনানি।

সেই শুনানিতেই আজ ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট। আবেদনকারী ৩৫০ জনের নিয়োগ সংক্রান্ত চিঠি সহ তালিকা এদিন আদালতে জমা দেয় কমিশন। তারপরে বিচারপতি নির্দেশ দিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদ এই তালিকা খতিয়ে দেখবে। এসএসসি-এর থেকে নিয়োগের চিঠি পেয়ে তাঁরা নিয়োগ করেছে কিনা তাও খতিয়ে দেখতে বলা হয়েছে।বোর্ডের চেয়ারম্যানকে এসএসসির রেকমেন্ডেশন চিঠি সিল করা খামে সংরক্ষণ করে রাখতে হবে। এসএসসি এই তালিকা ৪ দিনের মধ্যে খতিয়ে দেখবে। যদি দেখা যায় বাতিল তালিকা থেকে নিয়োগ হয়েছে, তাহলে ৪ দিন পরে সেই জেলার অথরিটিকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথা জানানো হবে। ৩৫০ জনের মধ্যে যাদের নাম বাতিল হবে, তাদের এই মামলায় সংযুক্ত করা হবে। তাদের স্পীড পোস্টের মাধ্যমে জানাবে এসএসসি। মামলার পরবর্তী শুনানি ১৪ ডিসেম্বর।

সংবাদটি শেয়ার করুন

Next Post

কলকাতায় কিছুটা কমল সোনার দাম

Thu Dec 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : লকডাউনের সময় থেকে সোনার দাম বাড়তে শুরু করেছিল। টানা অনেকদিন সোনার দাম বাড়ার পর এই বছর ধনতেরাসের আগে দাম কমতে থাকে। ফলে কিছুটা স্বস্তি ফেরে স্বর্ণ প্রেমিকদের মধ্যে। কিন্তু তার পর আবার দাম বাড়তে শুরু করে। কিন্তু আবার দাম কমছে। কলকাতায় […]