হাইকোর্টে স্বস্তি আলাপন বন্দ্যোপাধ্যায়ের, দিল্লিতে ক্যাট-এর মামলা সরানোর আর্জি খারিজ

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 5 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আদালতে সাময়িক স্বস্তি পেলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। মামলা স্থানান্তরে দিল্লির প্রিন্সিপাল বেঞ্চের রায় খারিজ করে দিল কলকাতা হাই কোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের অবকাশকালীন ডিভিশন বেঞ্চ।

কেন্দ্রীয় নির্দেশ অমান্য এবং শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তদন্তের নির্দেশকে খারিজ করার আবেদন জানিয়ে কেন্দ্রীয় প্রশাসনিক ট্রাইবুনাল তথা ক্যাট-এর দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। গত ২২ অক্টোবর সেই মামলাটি কলকাতা বেঞ্চ থেকে সরিয়ে দিল্লিতে ট্রাইব্যুনালের প্রধান বেঞ্চ নিজেদের হাতে নিতে চেয়েছে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

গত বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হয়। দু’পক্ষের বয়ান শুনে, মামলার রায়দানে স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতিরা। আগামী ২ নভেম্বর দিল্লির প্রিন্সিপাল বেঞ্চেও মামলাটির ফের শুনানি ছিল। তার আগেই শুক্রবার ক্যাটের দিল্লিতে শুনানির সিদ্ধান্ত খারিজ করে দিল হাইকোর্ট।

সংবাদটি শেয়ার করুন

Next Post

রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার গভর্নরের মেয়াদ বাড়ল

Fri Oct 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রিজার্ভ অফ ইন্ডিয়া (আরবিআই) এর গভর্নর শক্তিকান্ত দাসের কার্যকালের মেয়াদ বাড়াল কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, তাঁর কার্যকালের সময়সীমা তিন বছর বাড়ানো হয়েছে। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রীসভার নিয়োগ সংক্রান্ত কমিটি সর্ব সম্মতিক্রমে এই সিদ্ধান্ত নিয়েছে। ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া- এর […]