বন্যায় কেন্দ্রীয় সাহায্যের দুর্নীতিতে ক্যাগকে অডিটের নির্দেশ হাইকোর্টের

জন দেখেছেন : 19
0 0
পড়তে সময় লাগবে :1 মিনিট, 40 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: মালদহ এবং মুর্শিদাবাদে বন্যা কবলিত এলাকার পরিকাঠামো উন্নয়নে কেন্দ্রীয় সাহায্যের টাকা দুর্নীতি মামলায় রাজ্যের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল ( ক্যাগ)- কে অডিট করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় পরিকাঠামো উন্নয়নের জন্য কেন্দ্র যে আর্থিক সাহায্য পাঠিয়েছিল, সেই টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছিল রাজ্যের বিরুদ্ধে। ক্ষতিগ্রস্তদের কেন্দ্রীয় সাহায্য নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। আজ সেই মামলার শুনানিতে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ ক্যাগকে অডিট করার নির্দেশ দিয়েছে। কেন্দ্রকে এই অডিটের ওপর নজর রাখারও নির্দেশ দিয়েছেন বিচারপতিরা। রাজ্যকেও অডিটে সবরকম সহযোগিতা করার কথাও বলেছে হাইকোর্ট। আগামী বছরের ১৪ ফেব্রুয়ারির মধ্যে এই অডিট রিপোর্ট আদালতের কাছে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতিরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

অবশেষে পাকিস্তানের রাস্তা ব্যবহার করে আফগানিস্তানে খাদ্য পাঠাচ্ছে ভারত

Mon Nov 15 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত আগস্ট মাসে প্রায় ২০ বছর পর আফগানিস্তানের দখল নিয়েছিল তালিবানরা। এর পরই দেশ ছাড়ার হিড়িক পড়ে যায়। বহু নাগরিক আফগানিস্তান ছেড়ে ভিনদেশে পারি দেওয়ার চেষ্টা করছে। যদিও তালিবানরা দেশের নাগরিককে আশ্বস্ত করে সরকার গঠন করেছিল। তালিবানেরমতোত জঙ্গি সংগঠন ক্ষমতায় আসায় অনেক […]