এখনই পিছু ছাড়ছে না বৃষ্টি, লক্ষ্মীপুজো পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস

জন দেখেছেন : 36
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 57 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: নিম্নচাপ অবস্থান পরিবর্তন করে তেলেঙ্গানায়, কিন্তু রাজ্যে এখনই বৃষ্টি পিছু ছাড়ছে না। রবিবার আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিল, রাজ্যে লক্ষ্মীপুজো পর্যন্ত বজ্রবিদ্যুৎ, ঝড়ো হাওয়া সহ বৃষ্টি চলবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মেদিনীপুরে রবিবার সন্ধ্যা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে।

কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টিপাতের ফলে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ২৪ ঘন্টায় এরকমই আবহাওয়া থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ১৯ তারিখ অর্থাৎ মঙ্গলবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছে আলিপুর আওয়া দফতর। ১৭ থেকে ২০ তারিখ অবধি হাল্কা থেকে মাঝারি, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে পূর্বাভাস রয়েছে ১৮ থেকে ২০ তারিখ। ১৭ অক্টোবর পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উপকূল-লাগোয়া কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরেও ভারী বৃষ্টি হবে। সোমবার রাজ্যজুড়েই বৃষ্টি বাড়বে। কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি– এই জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এই ক’দিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দিঘা-মন্দারমণিতে ওয়াটার স্পোর্টসও নিষিদ্ধ করা হয়েছে। আবহাওয়া দফতরের মতে, এবছর সামগ্রিকভাবে বৃষ্টি ভালো হয়েছে। তবে আরও হবে, যা অতিরিক্ত। এর ফলে নদীতে জল বাড়বে, দক্ষিণের নিচু জায়গাগুলি জলমগ্ন হবে। ফলে ধানের ক্ষতি হবে। বাজ পড়া, বিদ্যুৎ চমকানোর সময়ে মাঠে না যাওয়ার নির্দেশ দিয়েছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার- এই পাঁচ জেলায় বৃষ্টি শুরু হবে সোমবার থেকে। তাই দার্জিলিং ও কালিম্পঙে ভূমিধসের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেব এর "গোলন্দাজ হাউজফুল! হল মালিকদের মুখে হাসি

Sun Oct 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ২০১৯ সালের ডিসেম্বরে “সাঁঝবাতি” ছিল দেবের অভিনয় করা শেষ ছবি। ফলে প্রায় এক বছর পর দেবের অভিনয় করা ছবি দেখেনি দেব প্রেমিরা। এরপর করোনা অতিমারির কারনে সমস্ত সিনেমাহল লকডাউনের জন্য বন্দ ছিল। ফলে কোন সিনেমা রিলিস করা সম্ভব হয় নি। সিনেমা […]