দুর্বল নেপালের বিরুদ্ধে কষ্টার্জিত জয়, সুনীলের একমাত্র গোলে সাফ কাপে টিকে রইল ভারত

জন দেখেছেন : 15
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 39 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে ড্র করার পর তিন পয়েন্ট দরকার ছিল। যথেষ্ট চাপে ছিল ইগর স্টিমাচের ছেলেরা। সাফ কাপে টিকে থাকতে রবিবার নেপালের বিরুদ্ধে ভারতকে জিততেই হত। সেই লক্ষ্য পূরণ হলেও মন ভরাতে পারলেন না সুনীল ছেত্রী, মনবীর সিংরা। দুর্বল নেপালের বিরুদ্ধে কোনও রকমে ১-০ গোলে জিতল ভারত। ম্যাচের একমাত্র গোলটি করলেন সুনীল ছেত্রী। ম‍্যাচের শুরুর দিকে দুটি দলই ছিল রক্ষনাত্মক। পরে ম‍্যাচের বয়স যত বেড়েছে ভারত আক্রমণে উঠেছে। গোল করার দুটো সহজ সুযোগ নষ্ট করে ভারত। ৩৪ মিনিটে সুনীল ছেত্রী ফাঁকা গোলে বল ঠেলতে পারেননি। ডান প্রান্ত থেকে ইয়াসিরের বাড়ানো বল যখন সুনীল পেলেন, তখন গোল ফাঁকা। কিন্তু বল বাইরে মারেন।

বিরতির ঠিক আগে সুনীলের কাছ থেকে বল পেয়ে মনবীরও গোল করতে পারেননি। ফলে প্রথমার্ধ গোলশূন্য থেকে যায়। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটেও ইয়াসিরের ক্রস থেকে মনবীরের হেড অসাধারণ দক্ষতায় বাঁচিয়ে দেন নেপালের গোলরক্ষক কিরণ লিম্বু। ম‍্যাচে ভারতের বল পজিশন বেশি থাকলেও খেলা জমাট বাঁধছিল না। কিন্তু অনিরুদ্ধ থাপা এবং উদান্ত সিংকে স্তিমাচ নামাতেই ভারতের আক্রমণে ঝাঁঝ বাড়ে। তাতেই ৮২ মিনিটে বহু আকাঙ্খিত গোল আসে। ব্রেন্ডনের ভাসানো ক্রসে হেড করে সুনীল ছেত্রীকে দেন ফারুখ চৌধুরি। সেই বল ধরে জয়সূচক গোলটি করতে কোনও ভুল করেননি সুনীল। এই জয়ের সুবাদে তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। সুনীলদের শেষ ম্যাচ ছ’পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মলদ্বীপের বিরুদ্ধে। ফাইনালে উঠতে এই মলদ্বীপের বিরুদ্ধে জিততেই হবে ভারতকে।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দুবাইয়ে ঋতুর রাজ! ফিনিশার ধোনির সৌজন্যে দিল্লিকে হারিয়ে নবমবার ফাইনালে চেন্নাই

Mon Oct 11 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গতবছর সপ্তম স্থানে শেষ করেই বিদায় নিতে হয়েছিল। তাঁর পারফরমেন্স ও অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠেছিল। অনেকেই ভেবেছিল সেটাই তাঁর শেষ আইপিএল। কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে মহেন্দ্র সিং ধোনি এবারের আইপিএলে শুধু খেললেনই না, চেনা ‘ফিনিশার’-এর ভূমিকায় অবতীর্ণ হয়ে নবমবারের জন্য আইপিএল […]