৩৭২ রানের বিরাট জয়! কিউয়িদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতল ভারত

জন দেখেছেন : 14
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 24 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: জয় নিশ্চিত হয়ে গিয়েছিল রবিবারই। দেখার ছিল আজ চতুর্থ দিনে কত তাড়াতাড়ি জয় তুলে নিতে পারেন বিরাট কোহলিরা। জয়ন্ত যাদবের দাপটের সামনে সোমবার সকাল সকালই ৩৭২ রানের বিশাল জয় তুলে নিল ভারত।

ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গে ১-০ সিরিজও জিতে নিলেন বিরাট কোহলিরা। এদিন নিউজিল্যান্ডের ইনিংস স্থায়ী হয়েছিল মাত্র সাড়ে ১২ ওভার। ২৭ রানের মধ্যেই পড়ল কিউয়িদের বাকি ৫ উইকেট। রবিবারের ৫ উইকেটে ১৪০ রান নিয়ে ব্যাট করতে নেমে এদিন ১৬৭ রানেই শেষ হয়ে গেল কিউয়িদের দ্বিতীয় ইনিংস। সোমবার একাই ৪ উইকেট তুলে নিয়ে ভারতকে দ্রুত জয় এনে দিলেন জয়ন্ত যাদব। আগের দিন ২ রানে অপরাজিত থাকা রাচীন রবীন্দ্র (১৮), কেইল জেমিসন (০), টিম সাউদি (০), উইলিয়াম সোমারভিলকে (১) ফিরিয়ে দেন ভারতীয় অফ স্পিনার। একা একদিকে কিউয়ি দুর্গ সামলে রেখেছিলেন আগের দিন ৩৬ রানে অপরাজিত থাকা হেনরি নিকোলস। কিন্তু তিনিও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি।

৪৪ রান করে অশ্বিনের বলে তিনি স্টাম্প আউট হতেই কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের অভষেক টেস্ট সিরিজ জয় নিশ্চিত হয়ে গেল। অশ্বিন ও জয়ন্ত, দুই অফ স্পিনার নিলেন ৪টি করে উইকেট। একটি উইকেট পেয়েছেন অক্ষর প্যাটেল। ঘটনাবহুল দ্বিতীয় টেস্টে ওয়াংখেড়েতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ইনিংসে মায়াঙ্ক আগরওয়ালের দুরন্ত দেড়শো রানের দৌলতে ৩২৫ রান করে ভারত। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নেন কিউয়ি স্পিনার অজাজ পটেল।

তবে তা কাজে লাগেনি। মাত্র ৬২ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ফলো-অন না করিয়ে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৭৬ রান তুলে ডিক্লেয়ার দেয় ভারত। ৫৪০ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৬৭ রানেই শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস। প্রথম ইনিংসে ১৫০ এবং দ্বিতীয় ইনিংসে ৬২ রান করায় ম্যাচের সেরা হয়েছেন মায়াঙ্ক আগরওয়ালা। এই ম্যাচ জিতে সিরিজ জয়ের পাশাপাশি মূল্যবান ১২ পয়েন্ট ঘরে তুললেন বিরাটরা।

সংবাদটি শেয়ার করুন

Next Post

জলমগ্ন কলকাতার একাংশ, দুর্যোগ কাটার পূর্বাভাস হাওয়া অফিসের

Mon Dec 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ঘূর্ণিঝড় জাওয়াদ নিম্নচাপে পরিণত হওয়ায় রবিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে চলছে বৃষ্টি। সোমবার কলকাতা আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে নিম্নচাপ আরো দুর্বল হয়ে ক্রমশ বাংলাদেশের দিকে সরে যাচ্ছে। ফলে আজ বিকেল থেকেই উপকূলবর্তী জেলাগুলো- সহ দক্ষিণ বঙ্গের সমস্ত জেলাতেই আবহাওয়ার […]