জল্পনার অবসান, বৃহস্পতিবার বিধানসভায় গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল

জন দেখেছেন : 10
0 0
Read Time:2 Minute, 40 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধায়ক পদের শপথগ্রহণ নিয়ে জল্পনা ও জটিলতা কাটল। আগামী ৭ অক্টোবর, বৃহস্পতিবার বিধায়ক হিসেবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় গিয়ে তাঁকে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার নিজেই টুইট করে সেই কথা জানিয়েছেন রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ওইদিনই শপথ নেবেন জঙ্গিপুর ও সামশেরগঞ্জের নবনির্বাচিত বিধায়ক জাকির হোসেন ও আমিরুল ইসলাম।

মুখ্যমন্ত্রী হিসেবে আগেই শপথ নেওয়া থাকায় বৃহস্পতিবার শুধু বিধায়ক পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তিনি কোথায় শপথ গ্রহণ করবেন, বিধানসভা না রাজভবনে এবং তাঁকে বিধানসভার স্পিকার না রাজ্যপাল শপথ বাক্য পাঠ করাবেন, তা নিয়ে শুরু হয়েছিল জোর জল্পনা। শোনা যাচ্ছিল রাজভবনে রাজ্যপাল শপথ বাক্য পাঠ করালে শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত নাও থাকতে পারেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

কিন্তু আজ রাজ্যপালের টুইটেই সেই জল্পনার অবসান ঘটল। সেই সঙ্গে এটাও পরিষ্কার হয়ে গেল যে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল নিজেই। গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুর, জঙ্গিপুর ও সামশেরগঞ্জে নির্বাচন হয়। ৩ তারিখ ফল ঘোষণা হয়। ভবানীপুরে রেকর্ড ব্যবধানে জেতেন মমতা বন্দ্যোপাধ্যায়। জঙ্গিপুরেও ৯২ হাজারেরও বেশি ভোটে জেতেন জাকির হোসেন। আমিরুল ইসলাম ২৬ হাজারেরও বেশি ভোটে জয়লাভ করেছেন। এখনও রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন বাকি রয়েছে। আগামী ৩০ অক্টোবর খড়দহ, শান্তিপুর, গোসাবা এবং দিনহাটায় উপনির্বাচন হবে। ভোট গণনা এবং ফলাফল ঘোষণা হবে ৩ নভেম্বর।

সংবাদটি শেয়ার করুন

Next Post

৩৫ ঘণ্টা আটক থাকার পর গ্রেফতার প্রিয়াঙ্কা, নিহত দুই কৃষকের বাড়িতে তৃণমূলের প্রতিনিধি দল

Wed Oct 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ  : ৩৫ ঘণ্টা আটক করে রাখার পর অবশেষে প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেফতার করল সীতাপুর থানার পুলিশ। প্রিয়ঙ্কা-সহ ১১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন কংগ্রেস নেতা দীপেন্দ্র হুডা, অজয় কুমার লাল্লুও রয়েছেন। তাঁদের বিরুদ্ধে ১৪৪ ধারা ও শান্তি ভঙ্গের অভিযোগ […]