রাজ্যে গণতন্ত্র ফেরানো নিয়ে আবারও মুখ্যমন্ত্রীকে আক্রমণ রাজ্যপালের, পাল্টা জবাব তৃণমূলের

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : বেশ কিছুদিন বন্ধ থাকার পর আবারও লেগে গেল তৃণমূল বনাম রাজ্যপাল সংঘাত। আজ গান্ধী জয়ন্তীতে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানাতে গিয়ে আবারও রাজ্যের আইন-শৃঙ্খলা, গণতন্ত্র রক্ষা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। রাজ্যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ভয় ও হিংসাকে মেটাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আরও উদ্যোগী হওয়া উচিত বলে মন্তব্য করেছেন রাজ্যপাল।

তার পাল্টা জবাব দিতে দেরি করেনি তৃণমূল। প্রকৃত তথ্য তুলে ধরে রাজ্যপালের মন্তব্য করা উচিত বলে পাল্টা বলেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। আজ টুইটারে রাজ্যপাল জগদীপ ধনকর লিখেছেন, ‘গান্ধী জয়ন্তীতে আমাদের মনে রাখা দরকার, কী ভাবে তাঁর শান্তি ও অহিংসার নীতি আজও বিশ্ব জুড়ে বন্দিত এবং প্রাসঙ্গিক। বাংলায় গণতন্ত্র প্রতিষ্ঠা ও মানবাধিকার রক্ষার দাবিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত ভয় ও হিংসা দূর করা।

রাজ্যপালের এই মন্তব্যের তীব্র সমালোচনা করে কুণাল ঘোষ বলেছেন, ‘দলদাসের ভূমিকা পালন না করে রাজ্যপালের আগে কেন্দ্রের সব রিপোর্ট পড়ে নেওয়া উচিত। তারপর সেই সমস্ত রিপোর্ট-সহ টুইট করা উচিত। তা হলেই দেখা যাবে, অপরাধ দমনে ডবল ইঞ্জিন সরকার কতটা ব্যর্থ এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কত নিরাপদ।’ এর আগেও রাজ্যের আইন-শৃঙ্খলা সহ বিভিন্ন ইস্যুতে প্রকাশ্যে সংঘাতে জড়িয়েছে মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল। এদিন রাজ্যপালের এই মন্তব্যের পর আবারও নতুন সংঘাতের সূত্রপাত হল, তা আর বলার অপেক্ষা রাখে না। এই নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত কতদূর গড়ায় সেটাই এখন দেখার।

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

শুভেন্দুকে পাল্টা জবাব কৃষ্ণ কল্যাণীর! রায়গঞ্জের বিধায়কের কটাক্ষ 'মাথা হেঁট হয়নি, আমি সরে যাওয়াতে উনার মাথাব্যথা হয়ে গিয়েছে

Sat Oct 2 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সাংসদ দেবশ্রী চৌধুরী ও জেলা নেতৃত্বের উপর বীতশ্রদ্ধ হয়ে গতকালই বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেছিলেন রায়গঞ্জের বিধায়ক তথা বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক কৃষ্ণ কল্যাণী। তার কিছুক্ষণের মধ্যেই দলত্যাগী রায়গঞ্জের বিধায়কের সমালোচনায় সরব হওয়ার পাশাপাশি তীব্র আক্রমণ করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা তথা […]

আপনার পছন্দের সংবাদ