ভারতে 5G পরিষেবা চালু করতে ময়দানে নামছে আদানি গোষ্ঠী
Connect with us

দেশের খবর

ভারতে 5G পরিষেবা চালু করতে ময়দানে নামছে আদানি গোষ্ঠী

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ভারতের মাটিতে কবে পা রাখবে ‘5G’ পরিষেবা। টেলকম জগতে এই প্রশ্ন নিয়ে দ্বিধাবিভক্ত। সঠিক উত্তর জানা নেই। টেলকম জগতে জোর জল্পনা। গৌতম আদানির ( Gautam Adani) হাত ধরে দেশে প্রথম 5G টেলিকম নেটওয়ার্ক আসতে চলেছে? চলতি মাসে অর্থাৎ জুলাই মাসের ২৬ তারিখ থেকে দেশে 5G ইন্টারনেট এয়ারওয়েভের জন্য নিলাম শুরু হবে। সেখানেই অংশ নিতে পারেন গৌতম আদানি (Gautam Adani)।

জানা গিয়েছে, আদানি গোষ্ঠীর তরফ থেকে বিষয়টি নিয়ে কোনও শব্দ উচ্চারণ না করা হলেও, এটা অনুমান করা হচ্ছে, 5G এর জন্য যে নিলাম শুরু হবে সেখানে অংশগ্রহণ করতে চলেছেন গৌতম আদানির হাতে তৈরি আদানি গোষ্ঠী ( Adani Group)। যার ফলে, দেশের টেলিকমিউনিকেশনের জগত আরও একটু বৈচিত্র‍্যপূর্ণ হতে চলেছে।

আরও পড়ুন: ‘মা কালীর আশীর্বাদ দেশের উপর রয়েছে’, মহুয়া মৈত্র ইস্যুতে মুখ খুললেন মোদি

Advertisement

ভারতের টেলিকম সেক্টর ইতিমধ্যেই বহুধা-বিভক্ত। বেশ কয়েক বছর ধরেই সেখানে মুকেশ আম্বানির ( Mukesh Ambani) রিলায়েন্স জিওর প্রাধান্য রয়েছে। উল্টোদিকে রয়েছে মিত্তলের ভারতী এয়ারটেল ( Bharti Airtel)। শিবরাত্রির সলতের মত হলেও, টিমটিম করে জ্বলছে ভোডাফোন আইডিয়া বা VI। এই তিনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। তবে শেষ কয়েক বছরের জিওর প্রাধান্য একটু বেশিই।