সুখবর! শিক্ষক ও অশিক্ষক পদে একাধিক কর্মী নিয়োগ সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে (কলকাতা)

নিয়োগের খবর কলকাতার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় ( CSt. Xavier’s University Recruitment 2022, Jobs in Kolkata), এখনি আবেদন করুন । হ্যাঁ এইবার নিয়োগ চলছে কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে।

CSt. Xavier's University Recruitment 2022, Jobs in Kolkata
Rate this post

ডিজিটাল ডেস্ক : নিয়োগের খবর কলকাতার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় ( CSt. Xavier’s University Recruitment 2022, Jobs in Kolkata), এখনি আবেদন করুন । হ্যাঁ এইবার নিয়োগ চলছে কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে। তাই এই সুযোগ হাতছাড়া করবেন না, আজকেই আবেদন করে ফেলুন।  কিভাবে আবেদন করবেন ? বা কোথায় আবেদন করবেন এই সব বিষয় নিয়েই আজকের এই চাকরীর প্রতিবেদন। চাকরি প্রার্থীদের জন্য এবার রয়েছে সত্যিই দারুন সুখবর! আর আপনি যদি দীর্ঘদিন ধরে কোন চাকরির জন্য অপেক্ষা করে থাকেন তাহলে হয়তো সেই চিন্তার কিছুটা হাল হতে পারে, আপনার জন্য রয়েছে দারুন সুযোগ। সম্প্রতি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় গুলির মধ্যে একটি কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় (CSt. Xavier’s University Recruitment 2022) এবার কলেজের পক্ষ থেকে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে যে এখানে কর্মী নিয়োগ (Jobs in Kolkata) করা হবে। রাজ্যের যেকোনো জায়গার ব্যক্তিই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। তাহলে আর দেরি না করে তাড়াতাড়ি আবেদন করে ফেলুন। ইতিমধ্যেই এই বিজ্ঞপ্তিটি অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। তাই আপনাকে শেষ পর্যন্ত এই নিবন্ধটি পড়তে অনুরোধ করছি।

এই প্রতিবেদনে CSt. Xavier’s University Recruitment 2022, (কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২) সম্পর্কিত, কিভাবে অনলাইনে আবেদন  CSt. Xavier’s University Recruitment 2022 (Apply Online), অফিশিয়াল নোটিস ডাউনলোড Official Notice Pdf Download, এবং কলকাতায় চাকরী Jobs in Kolkata, এবং পশ্চিমবঙ্গের West Bengal Jobs বিশ্ববিদ্যালয়ে চাকরীর সঠিক তথ্য তুলে ধরা হয়েছে । 

এছাড়াও জেনে রাখুন আমাদের এই Bengal Xpress (বেঙ্গল এক্সপ্রেস) সাইটে প্রতিদিন বিভিন্ন সরকারি চাকরি (Government Job) সহ বিভিন্ন বেসরকারি চাকরি, বিভিন্ন সরকারি প্রকল্প, ও শিক্ষা এবং শিক্ষা প্রস্তুতি সংক্রান্ত বিভিন্ন তথ্য ও কারেন্ট এফেয়ার্স (Current affairs 2023) সবার আগে জানার জন্য আমাদের Bengal Xpress (বেঙ্গল এক্সপ্রেস) -এর ওয়েবসাইটের নোটিফিকেশন খোলা রাখুন ও নিয়মিত প্রবেশ করুন এবং এছাড়া আমাদের WhatsApp গ্রুপে বা টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার জন্য হোয়াটসঅ্যাপ বা টেলিগ্রাম গ্রুপে লেখা লিঙ্কে চাপুন । 

Contents hide

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২ | CSt. Xavier’s University Recruitment 2022 (Jobs in Kolkata)

সংস্থার নাম : CSt. Xavier’s University (Kolkata)
চাকরীর পদ:
১.
প্রফেসর

২. অ্যাসিস্ট্যান্ট প্রফেসর
৩. অ্যাসোসিয়েট প্রফেসর
৪. অ্যাকাউন্টস অফিসার
. সিকিউরিটি অফিসার
. লাইব্রেরিয়ান
৭. কম্পিউটার প্রোগ্রামার
চাকরির স্থান : কলকাতা (Jobs in Kolkata)
অফিশিয়াল ওয়েবসাইট  :
www.sxuk.edu.in/index.php

এই আলোচ্য প্রতিবেদনে আমরা জানবো যে, কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে  (Kolkata CSt. Xavier’s University Recruitment 2022Jobs in Kolkata) কর্মী নিয়োগ হতে চলেছে। আর এই নিয়োগ প্রক্রিয়ায় চাকরী প্রার্থীকে আবেদনের জন্য কতটা শিক্ষাগত যোগ্যতা লাগবে ? সঠিক বয়সসীমা কত হতে হবে ? চাকরীর পদে আবেদন ও নিয়োগ প্রক্রিয়া কি ? ইত্যাদি বিষয় সম্পর্কে নীচে বিস্তারিত আলোচনা করা হয়েছে। বিস্তারিত জানতে তাই আপনাকে এই নিবন্ধটি শেষ পর্যন্ত পড়তে অনুরোধ করছি।

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২ : পদের নাম | Kolkata CSt. Xavier’s University Recruitment 2022 Vacancy Details

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে যে পদের জন্য নিয়োগ করা হবে তা হল –  প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাকাউন্টস অফিসার, লাইব্রেরিয়ান, কম্পিউটার প্রোগ্রামার।

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২: নিয়োগ প্রক্রিয়া | Kolkata CSt. Xavier’s University Recruitment 2022 Selection Process

আবেদনকারীদের যোগ্যতা যাচাইয়ের জন্য লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ অথবা শুধু ইন্টারভিউ প্রক্রিয়ার আয়োজন করা হবে এবং তার পর নির্বাচিত প্রার্থীদের নিযুক্ত করা হবে।

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২: আবেদন প্রক্রিয়া | Apply Online for Kolkta CSt. Xavier’s University Recruitment 2022 

১)  আপনি যদি চাকরী প্রার্থী হয়ে থাকেন তাহলে এই চাকরির জন্য আপনাকে কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন – এর মাধ্যমে আবেদন করতে হবে ।

২) মনে রাখবেন আবেদন করার আগে আপনাকে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র স্ক্যান করে নিতে হবে।

৩) অবশ্যই আপনাকে একটি বৈধ মোবাইল নম্বর সহ ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন শুরু করতে হবে। কারন যাবতীয় সার্টিফিকেট, ভেরিফিকেশন এবং অন্যান্য তথ্য, আবেদনকারীর মোবাইল নম্বর এবং ইমেল আইডির মাধ্যমে পাঠানো হবে।

৪) আবেদন করার সময় মনে রাখতে হবে, আবেদন করার সময় আপনি আপনার নাম, যে পোস্টের জন্য আবেদন করছেন, জন্মের তারিখ, আপনি বাসস্থানের ঠিকানা, ইমেল আইডি ইত্যাদি বিষয়গুলি চূড়ান্ত হিসেবে বিবেচিত হবে।
বিশেষ দ্রষ্টব্য –  আবেদনকারীদের কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের অনলাইন আবেদনপত্রটি ভালো করে ফিল আপ করতে অনুরোধ করা হচ্ছে। কারন মনে রাখবেন, আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর আবেদনপত্রে কোনো পরিবর্তন করা যাবে না।

৬) আবেদনকারীকে ফর্ম ফিলাপ এর সবশেষে ‘Submit’ অপশনে ক্লিক করে আবেদন পর্বের কাজ শেষ করতে হবে। আবেদনপত্রটি সাবমিট করার পর  সেই আবেদনপত্রটি প্রিন্ট আউট করে অন্যান্য প্রয়োজনীয় নথি সহ রেজিস্ট্রারের কাছে পাঠাতে হবে ২০২৩-এর ৪ জানুয়ারি বিকেল ৫ টার মধ্যে। যে ঠিকানায় এই নথিগুলি পাঠাতে হবে, সেটি হল:

দ্য রেজিস্ট্রার,
সেন্ট জেভিয়ার্স ইউনিভার্সিটি, কলকাতা,
প্রেমিসেস নম্বর ৩বি-১, অ্যাকশন এরিয়া-৩বি,
পিএস-নিউ টাউন, কলকাতা-৭০০১৬০।

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২: প্রয়োজনীয় নথিপত্র 

এই পদের চাকরির আবেদনের জন্য যে নথিপত্রগুলির প্রয়োজন সেগুলি হলো- ( Calcutta CSt. Xavier’s University Vacancy 2022 (jobs in Kolkata): Required Documents )

১. আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
২. আপনার বয়সের প্রমাণপত্র (Age Proved Documents)
৩. আপনার বাসস্থানের প্রমাণপত্র (Address Proved documents)
৪. আপনার পরিচয়পত্র (আঁধার কার্ড, ভোটার কার্ড) (National ID Cards)
৫. আপনার কাস্ট সার্টিফিকেট (যদি থাকে) (Cast Certificate)
৬. আপনার পূর্ববর্তী কাজের অভিজ্ঞতার প্রমাণপত্র (যদি থাকে) (Experience Certificate)
৭. এছাড়া আবেদনের সময় চাইতে পারে আরো ভিন্ন তথ্য । 

এছাড়া আবেদনকারী বিশদে বিস্তারিত জানতে চাইলে অফিসিয়াল নোটিশ টি ডাউনলোড (Download) করে পড়ে নেবার অনুরোধ করছি। অফিসিয়াল নোটিশ ডাউনলোডের লিঙ্ক

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২: আবেদন মুল্য

জেনে রাখুন এই চাকরির আবেদনের জন্য কোনো আবেদন মুল্য দিতে হবে না ( Kolkata CSt. Xavier’s University Vacancy 2022 (jobs in Kolkata): Application Fees )

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২: শিক্ষাগত যোগ্যতা

আপনি যদি এই চাকরির জন্য (Kolkata CSt. Xavier’s University Vacancy 2022 : Education Qualification ) আবেদন করতে চান তাহলে  আপনি অফিশিয়াল নোটিশটি ভালো করে পড়ুন যেহেতু বিভিন্ন পদে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন , আপনার সঠিক টি বেছে নিন। 

কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২: গুরুত্বপুর্ণ তারিখসমুহ

চাকরীর পদে আবেদনের শুরুর তারিখ: 06/12/2022 অর্থাৎ ৬ ডিসেম্বর ২০২২ তারিখ (Kolkata CSt. Xavier’s University Vacancy 2022 : Important Dates) এবং আবেদনের শেষ তারিখ: 01.01.2023, 5 PM  অর্থাৎ ০১ জানুয়ারী ২০২৩ বেলা বিকেল ৫ টা পর্যন্ত  ।

এই চাকরী সংক্রান্ত প্রতিবেদনটি ভাল লাগলে অবশ্যই আপনার সহপাঠী বা বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও জেনে রাখুন আমাদের এই Bengal Xpress (বেঙ্গল এক্সপ্রেস) সাইটে প্রতিদিন বিভিন্ন সরকারি চাকরি (Government Job) সহ বিভিন্ন বেসরকারি চাকরি, বিভিন্ন সরকারি প্রকল্প, ও শিক্ষা এবং শিক্ষা প্রস্তুতি সংক্রান্ত বিভিন্ন তথ্য ও কারেন্ট এফেয়ার্স (Current affairs 2023) সবার আগে জানার জন্য আমাদের Bengal Xpress (বেঙ্গল এক্সপ্রেস) -এর ওয়েবসাইটের নোটিফিকেশন খোলা রাখুন ও নিয়মিত প্রবেশ করুন এবং এছাড়া আমাদের WhatsApp গ্রুপে বা টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার জন্য হোয়াটসঅ্যাপ বা টেলিগ্রাম গ্রুপে লেখা লিঙ্কে চাপুন । 👇👇👇

 

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

১ ) CSt. Xavier’s University Recruitment 2022 Apply Online –  আবেদন করুন
২ ) CSt. Xavier’s University Recruitment 2022  Official Notice OFFICER & STAFF –  ডাউনলোড করুন
৩) CSt. Xavier’s University Recruitment 2022  Official Notice FACULTY & LIBRARIAN –  ডাউনলোড করুন
৪)
কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২ Official Website – এখানে দেখুন
৫) আমাদের WhatsAppTelegram গ্রুপে যুক্ত হন

আবেদনকারীদের জন্য FAQ :

Question: কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২ পদে আবেদনের শেষ তারিখ কবে ?

Ans: 01.01.2023, 5 PM  অর্থাৎ ০১ জানুয়ারী ২০২৩ বেলা বিকেল ৫ টা পর্যন্ত ( CSt. Xavier’s University Recruitment 2022  – jobs in Kolkata) ( আরও বিস্তারিত জানতে এই পুরো নিবন্ধটি পুনরায় পড়ুন )

Question: কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২ পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি ?

Ans:  যেহেতু বিভিন্ন পদে নিয়োগ হবে, তাই অফিশিয়াল নোটিফিকেশন টি ভালো করে পড়ুন। (CSt. Xavier’s University Recruitment 2022 2022 – Jobs in West Bengal)

Question: কলকাতা সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ ২০২২ পদের চাকরীর জন্য কিভাবে আবেদন করবেন ?

Ans: অনলাইন মাধ্যমে। (CSt. Xavier’s University Recruitment 2022)

 

 

সংবাদটি শেয়ার করুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Next Post

স্বামী বিবেকানন্দ স্কলারশিপের বড় আপডেট! কবে টাকা পাওয়া যাবে ? সব উত্তর

Fri Dec 9 , 2022
এবার শুরু হয়ে গেলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপ -এর টাকা দেওয়া । রাজ্যের মেধাবী ছাত্র ছাত্রীদের জন্য বিভিন্ন সরকারি এবং বেসরকারি সংস্থা প্রত্যেক বছর নানা ধরনের স্কলারশিপের ব্যবস্থা করে থাকে।
Scholarship Vivekananda

আপনার পছন্দের সংবাদ