সুরা প্রেমিদের জন্য সুখবর, রাজ্যে কমছে বিদেশি মদের দাম!

জন দেখেছেন : 27
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 17 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: পুজোর মরশুম মানেই আনন্দের। আর এই পুজোর মরসুমে ছিল সুরা প্রেমিদের জন্য দ্বিগুণ আনন্দের। পুজোর আনন্দ তো ছিলই সাথে পুজোর মরসুমে সব দিনই মদের দোকান খোলা ছিল। এবার উৎসবের মরশুম শেষ হতেই আরও একটা খুশির খবর আসতে চলেছে সুরা প্রেমিদের জন্য।

আগামী ১৬ নভেম্বর থেকে কমতে চলেছে বিদেশি মদের দাম! শুধু বিদেশি মদ নয়, বিয়ারের দামও কমতে পারে। রাজ্য সরকার আফগারি শুল্ক কমানোর জন্য দাম কমছে বলে মনে করা হচ্ছে। রাজ্য সরকার এবং আফগারি দফতর আশা করছে দাম কমার ফলে বিদেশি মদ এবং বিয়ারের বিক্রি বাড়বে। আর বিক্রি বারলে রাজস্ব অনেকটা বেশি আদায় হবে বলেই আশা প্রশাসনের। সরকারি তথ্য অনুযায়ী আগামী ১৬ নভেম্বর থেকে বিদেশি মদের দাম ২৫ শতাংশ হারে কমবে। গত বছর লকডাউনের জন্য রাজস্ব আদায় অনেকটা থমকে গিয়েছিল।

ফলে ৩০ শতাংশ বিক্রয় কর বসিয়ে কোষাগার ঠিক করার চেষ্টা করা হয়। মদের দাম বেড়ে যাওয়ায় বিক্রি অনেকটা কমে গিয়েছিল। এবার বিক্রি বাড়ানোর জন্য সরকার দাম কমানোর সিদ্ধান্ত নিল বলে মনে করা হচ্ছে। ২০২০-২০২১ বর্ষে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিল ১২ হাজার ৯৩১.৫৬ কোটি টাকা। কিন্তু আদায় হয়েছে ১১ হাজার ৪৫৮.২১ কোটি টাকা। এই বছর রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে ১৬ হাজার ১০০ কোটি টাকা। যা গতবারের তুলনায় অনেকটাই বেশি। এই লক্ষ্যমাত্রা পূরণ করতে হলে বিক্রি বাড়াতে হবে। ফলে বিক্রি বাড়ানোর জন্যই দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

সংবাদটি শেয়ার করুন

Next Post

পর পর তিন গাড়ির ধাক্কা, ৩ জনের মৃত্যু

Fri Nov 12 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: শুক্রবার সকালে চন্ডিপুরে পর পর তিনটি গাড়ির ধাক্কায় ৩ জনের মৃত্যু হয়েছে এবং গুরুতর জখম ১৬ জন। ঘটনাটি ঘটেছে দিঘা-নন্দকুমার রোডে। খবর পাওয়া যাচ্ছে শুক্রবার সকালে টার্নিংয়ে ঘোরার সময় একটি সব্জির ট্রাকের সাথে একটি বাসের সংঘর্ষ হয়। এর পর পিছনে থাকা গাড়ি […]