আবার বাড়ল সোনার দাম

জন দেখেছেন : 33
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 37 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: গত বছর অর্থাৎ ২০২০ সালে করোনা অতিমারী এবং লকডাউনের জন্য ধনতেরাসে সোনার দাম অনেকটা বেড়ে যাওয়ায় স্বর্ণ ব্যবসায়ীরা অনেকটাই ধাক্কা খেয়েছিলেন। তারপর থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় দাম কিছুটা কমে আসে।

এই বছর, ২০২১ সালের ধনতেরাসের আগে সোনার দাম বেশ কিছুটা কমেছিল। স্বর্ণ ব্যবসায়ীরা তার ফল পেয়েছিলেন হাতেনাতে। এই বছর ধনতেরাসে দারুণ ব্যবসায়িক সাফল্য পেয়েছিল । বড় দোকান থেকে ছোট ছোট স্বর্ণ ব্যবসায়ীদের মুখে ফুটেছিল তৃপ্তির হাসি। অলংকার প্রেমীরা ভিড় বাড়াতে শুরু করেছিল সোনার দোকানে। সামনে বিয়ের মরশুম। সুতরাং স্বর্ণ ব্যবসায়ীদের মুখে হাসি চওড়া হতে শুরু করেছে। কিন্তু খবর পাওয়া যাচ্ছে, পুজোর মরশুম পার হতেই সোনার দাম অনেকটা বেড়ে গেল। ১০ গ্রাম সোনায় প্রায় ৩ হাজার টাকা দাম বেড়ে সোনার দাম পঞ্চাশ হাজার টাকা পার করে নতুন দাম হয়েছে ৫১ হাজার ৪৪৮ টাকা। ফলে কিছুটা হলেও আবার ধাক্কা খাবে সোনার কেনা-বেচা। সামনে বিয়ের মরশুম।

দাম বাড়ায় সোনার দোকানে মানুষের আনাগোনা যে অনেকটা কমিয়ে দেবে, সেই আশঙ্কাই করছেন স্বর্ণ ব্যবসায়ীরা। এছাড়াও তাদের আশঙ্কা, ভারতে আরও বাড়তে পারে সোনার দাম। কারণ, দাম ওঠা, নামা নির্ভর করে আন্তর্জাতিক বাজারের ওপর। বেশ কিছুদিন ধরেই মূল্যবৃদ্ধি গ্রাস করছে আন্তর্জাতিক বাজারকে। শুধু ভারতে নয়, আমেরিকাতেও সোনার দাম অনেকটাই বেড়েছে। আমেরিকায় এক আউন্স সোনার দাম ৪০ ডলার বেড়েছে। এই মুহূর্তে আমেরিকায় প্রতি আউন্স সোনার দাম ১ হাজার ৮৬২ ডলার। এই বৃদ্ধির হার কোথায় গিয়ে থামে সেটাই এখন দেখার।

সংবাদটি শেয়ার করুন

Next Post

বাড়ির ছাদে বিঘোরের বেগুন চাষ করে তাক লাগালেন মাধব দাস

Fri Nov 12 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রায়গঞ্জে বিখ্যাত জিনিসের খোঁজ করলে প্রথমেই মনে আসবে তুলাই পাঞ্জি চাল। ঠিক তার পরেই আসবে বিঘোরের বেগুন। কী এই বিঘোরের বেগুন ? শীতকাল পড়লেই রায়গঞ্জ বাজারে খুব বড় সাইজের বেগুন পাওয়া যায়। যা দেখতে যেমন বড়, স্বাদও তেমনি অসাধারণ। এই বিঘোরের বেগুনের […]