অবসর জল্পনার মধ্যেই সারপ্রাইজ দিলেন গেইল

জন দেখেছেন : 11
0 0
Read Time:3 Minute, 28 Second

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রান, সবচেয়ে বেশি সেঞ্চুরি, সবচেয়ে বেশি চার, সবচেয়ে বেশি ছক্কা এবং সর্বোচ্চ রান- এই সব গুলোর ছাড়াও বেশিরভাগ রেকর্ডের মালিক কে? নাম একটাই ক্রিস গেইল। হ্যাঁ, তিনি ক্রিস গেইল, সব রেকর্ড নিজের দখলেই রেখেছেন।

৪৪ বছর বয়সেও টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে আলচিত নাম এই ক্যারিবিয়ান ব্যাটিং জায়ান্ট। শুধু ক্লাব ক্রিকেট নয়, নিজের দেশ ওয়েস্ট ইন্ডিজকেও দু’বার টি-টোয়েন্টি ক্রিকেটের শিরোপা জিতিয়েছেন। ২০২১ এর বিশ্বকাপেও গতবারের চ্যাম্পিয়ন তকমা নিয়ে শুরু করেছিলেন। কিন্তু এবার আর হল না। প্রথম রাউন্ডেই বিদায় নেওয়ায় স্বপ্নভঙ্গ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। শেষ ম্যাচে অবসরের ঘোষণা করেছেন সতীর্থ ব্র্যাভো। অনেকেই আশঙ্কা করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে এটাই হয়তো শেষ ম্যাচ খেললেন গেইল। ম্যাচে গেইলের আচরণ সেই ইঙ্গিতই দিচ্ছিল।

যখন ব্যাট করতে নামেন শুরুতেই দুই ছক্কা মেরে খেলা জমিয়ে দেন। এর কিছুক্ষণ পর নয় বলে ১৫ রান করে আউট হওয়ার সময় যেভাবে দর্শকদের অভিবাদন গ্রহণ করলেন, নিজের গ্লাভস খুলে দর্শকদের বিলি করে দিলেন এবং ফিল্ডিঙের সময় মিচল মার্সকে আউট করে সেলিব্রেশন এবং ম্যাচ হেরেও যে ভাবে দর্শকদের অভিবাদন গ্রহণ করলেন, তা দেখে অনেকেই ভাবেন বন্ধু ব্র্যাভর সঙ্গেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন ক্রিস গেইল। বিভিন্ন চ্যানেলে চর্চা শুরু হয়ে যায়, অনেকেই ভাবতে থাকেন অবসর নিলেন টি-টোয়েন্টি ক্রিকেটের পোস্টার বয়। এই খবর ছড়িয়ে পড়তেই নিজেই সকলের ভুল ভাঙ্গালেন। জানিয়ে দিলেন তাঁর অবসরের খবরটা সম্পূর্ণ গুজব। তিনি এখনই অবসর নিচ্ছেন না।

কেরিয়ারের সায়াহ্নে এসে একটু উপভোগ করতে চেয়েছিলেন। কিন্তু এই বিশ্বকাপে সেটা হয়নি। সবচেয়ে খারাপ বিশ্বকাপ গেলো এটা। তাই বিশ্বকাপে হারার দুঃখ খুব তাড়াতাড়ি ভুলে মাঠে ফিরতে চান তিনি। সেই সঙ্গে তিনি তাঁর স্বপ্নের কথাও জানিয়েছেন। গেইল জানিয়েছেন, আরও একটি বিশ্বকাপ খেলেই অবসর নেবেন তিনি। অতএব সামনের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলার আশা নিজেই জিইয়ে রাখলেন ক্যারিবিয়ান রান মেশিন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

চাঁচলে বোমা ফেটে উড়ে গেল ঘরের চাল

Sun Nov 7 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: রবিবার দুপুরে বাড়ির মালিক আব্দুল সালাম এবং তাঁর স্ত্রী রোশনারা বিবি দু’জনেই প্রত্যেকদিনের মতো নিজেদের কাজ করছিলেন । হঠাৎ বিকট শব্দ, তার সঙ্গেই উড়ে যায় বাড়ির টিনের চাল। জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে যায়। আকস্মিক এই বিস্ফোরণে আব্দুল সালাম হতভম্ব হয়ে যান। তাঁর স্ত্রী […]