আফ্রিকা থেকে ফেরা রাজস্থানের এক পরিবারের চারজন ওমিক্রনে আক্রান্ত!

জন দেখেছেন : 17
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 8 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ক্রমেই সারা বিশ্বজুড়ে আতঙ্ক বাড়িয়ে চলেছে ওমিক্রন। প্রথমে আফ্রিকা থেকে শুরু করে এই মুহূর্তে প্রায় ৩৮টি দেশে হু-হু করে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা। ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সতর্ক করে চলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’।

ফলে প্রত্যেকটি দেশের প্রশাসন পরিস্থিতির দিকে নজর রাখছে। বাদ যায়নি ভারত। ভারতে এই মুহূর্তে ভারতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ২১। জানা গিয়েছে, রাজস্থানের এক পরিবারের চার সদস্যের শরীরে মিলেছে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট। জানা গিয়েছে, ওই পরিবার গত ২৫ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে রাজস্থানে ফেরে ওই পরিবার। কিন্তু সবচেয়ে অবাক করা বিষয় ওই পরিবার ২৮ নভেম্বর জয়পুরে একটি বিয়ে বাড়িতে অংশগ্রহণ করেছিলেন। সেই বিয়ে বাড়িতে ১০০ জন অতিথি আমন্ত্রিত ছিলেন।

আর সেটাই সবথেকে উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এবার ওই বিয়ে বাড়ির আমন্ত্রিতদের করোনা টেস্ট করার উদ্যোগ নিয়েছে রাজস্থান সরকার। ওই বিয়েবাড়িতে আমন্ত্রিতদের নাম-ঠিকানা সংগ্রহের কাজ চলছে জোড় কদমে। গত ২৫ নভেম্বর আফ্রিকা থেকে দেশে ফেরেন জয়পুরের দাদি কা ফটক এলাকার বাসিন্দা ৪৬ বছর বয়সী মুকেশ তাঁর স্ত্রী এবং দুই মেয়ে। স্ত্রীর বয়স ৩৮। এবং দুই মেয়ের বয়স ৭ ও ১২। তাঁদের সকলেই ওমিক্রনে আক্রান্ত। কর্মসূত্রে দক্ষিণ আফ্রিকায় থাকেন মুকেশ। এই বিয়ে বাড়িতে অংশ নিতেই তাঁরা দেশে ফিরেছিলেন।

জানা গিয়েছে, বিমানে ওঠার আগে তিনবার তাঁদের করোনা টেস্ট হয়েছিল এবং প্রত্যেকবারই রিপোর্ট নেগেটিভ আসে। দেশে ফেরার পর এক ব্যক্তি মুকেশের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন। ওই ব্যক্তিও নাকি ওমিক্রনে আক্রান্ত। ওই ব্যক্তির শরীরে ওমিক্রন কোথা থেকে এল, তা খোঁজ করতে গিয়েই উদ্বেগ বাড়ছে। এরপর মুকেশের খোঁজ পেয়ে টেস্ট করা হলে সাবাই ওমিক্রনে আক্রান্ত বোঝা যায়। চিন্তার বিষয়, মুকেশের সঙ্গে বিয়ে বাড়িতে আসা ১০০ জনের মধ্যেও করোনার নতুন প্রজাতি ছড়িয়ে পড়েছে কি না!

সংবাদটি শেয়ার করুন

Next Post

দিনটা কেমন কাটবে! জেনে নিন আজকের রাশিফল

Tue Dec 7 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : সপ্তাহের দ্বিতীয় দিন কেমন কাটবে, জেনে নিন আজকের রাশিফল। মেষ: শারীরিক অসুস্থতা থেকে সেরে উঠবেন। আজ সন্ধ্যায় কোনও পুরোনো বন্ধুর সঙ্গে কাটতে পারে। ব্যবসার ক্ষেত্রে শুভদিন। বৃষ: আজ কোনও কারণে গোটা দিন মানসিক কষ্টে থাকবেন। সরকারি কর্মচারীদের আজ দিনটা খারাপ যেতে […]