কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ!

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 55 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: দিল্লি পৌঁছে এবার কংগ্রেসকে বড় ধাক্কা দিতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আজ কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন প্রাক্তন সাংসদ তথা ১৯৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য কীর্তি আজাদ।

আজ দিল্লিতে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে পারেন বলে খবর। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি আজ তৃণমূলে যোগ দিতে পারেন বলেও শোনা যাচ্ছে। তাই যদি হয়, তাহলে কীর্তি আজাদের হাত ধরে এবার বিহারেও ফুটতে চলেছে ঘাসফুল। ৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ভারতের হয়ে ৭ টেস্ট এবং ২৫ একদিনের ম্যাচ খেলা কীর্তি ১৯৮৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তারপরই বাবা তথা বিহারে কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবৎ ঝা আজাদকে দেখে রাজনীতিতে যোগ দেন কীর্তি। তবে তিনি তাঁর রাজনৈতিক কেরিয়ার শুরু করেন বিজেপির হাত ধরেই।

বিহারের দ্বারভাঙ্গা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে দু’বারের সাংসদ নির্বাচিত হন তিনি। কিন্তু বিজেপি নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে দিল্লি এবং জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনে দুর্নীতির অভিযোগ আনায় ২০১৫ সালের ২৩ ডিসেম্বর তাঁকে সাসপেন্ড করে বিজেপি। তারপর ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন কীর্তি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ধানবাদ থেকে কংগ্রেসের টিকিটে লড়ে ৪.৮ লক্ষ ভোটের ব্যবধানে হেরে যান তিনি। তার আগে তিনি দিল্লির গোল মার্কেট কেন্দ্রের বিধায়কও ছিলেন। কীর্তি আজাদের স্ত্রী পুনম আবার ২০১৬ সালে আম আদমি পার্টিতে যোগ দিয়েছিলেন। পরে ২০১৭ সালে তিনিও কংগ্রেসে যোগ দেন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেড় বছর পর দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল সাত হাজারের ঘরে

Tue Nov 23 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: প্রায় দেড় বছর পর দেশে করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা নামল সাত হাজারের ঘরে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন। গত বছরের ৩০ মে’র পর এই প্রথম দেশে করোনার সংক্রমণ […]