অর্পিতার জায়গায় রাজ্যসভায় যাচ্ছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো

জন দেখেছেন : 22
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 41 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগামী বছর অর্থাৎ ২০২২ সালে গোয়ায় বিধানসভা নির্বাচন। সেটাকেই এখন পাখির চোখ করেছে তৃণমূলের। সেই কারণেই সামনের সারিতে তুলে আনা হল গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং প্রাক্তন প্রবীণ কংগ্রেস নেতা লুইজিনহো ফেলেইরোকে। রাজ্যসভায় অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে মনোনীত করল তৃণমূল।

শনিবার সকালে তৃণমূলের পক্ষ থেকে টুইট করে এ কথা জানানো হয়েছে। আগামি ২৯ নভেম্বর রাজ্যসভার ভোট। আগামী সোমবার বিধানসভায় এসে মনোনয়নপত্র জমা দেওয়ার কথা রয়েছে ফেলেইরোর। তৃণমূলের পক্ষ থেকে করা টুইটে লেখা হয়েছে, ‘লুইজিনহো ফেলেইরোকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করতে পেরে আমরা অত্যন্ত খুশি। জাতির সেবা করার জন্য তাঁর আগ্রহ সাধারণ মানুষের কাছে ব্যাপক ভাবে প্রশংসিত হবে বলেই আমরা বিশ্বাস করি।’ এই রাজ্যসভার আসনে সাংসদ ছিলেন নাট্যকর্মী এবং বালুরঘাটের প্রাক্তন সংসদ অর্পিতা ঘোষ। ২০১৪ সালের লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে জিতে সাংসদ হন তিনি। কিন্তু ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপির সুকান্ত মজুমদারের কাছে হেরে যান অর্পিতা ঘোষ।

এরপর দল তাঁকে দক্ষিণ দিনাজপুরের জেলা সভাপতি করলে অর্পিতার ওপর বিরক্ত হয়ে দল ভাঙতে শুরু করে। বুঝতে পেরে জেলা থেকে সরানোর জন্য রাজ্যসভায় সংসদ করে পাঠায় তৃণমূল। কিন্তু রাজ্যসভাতেও তাঁর ‘পারফরমেন্সে’ অসন্তুষ্ট ছিল দল। সেই কারনেই একপ্রকার বিরক্ত হয়ে তাঁকে সাংসদ পদ থেকে ইস্থফা দিতে বলা হয়। গত ১৫ সেপ্টেম্বর সাংসদ পদ থেকে ইস্তফা দেন তিনি। যদিও সাংসদ পদে ইস্তফা দিয়ে অর্পিতা ঘোষ বলেছিলেন, সংসদের রাজনীতি তাঁর আর ভালো লাগছে না। এখন থেকে সংগঠনের কাজ এবং নিজের নাটক নিয়ে থাকতে চান।

সংবাদটি শেয়ার করুন

Next Post

একটা সিনেমা করতে বলিউড নায়িকারা কত টাকা করে নেন জানেন! জেনে নিন সেরা ১০ নায়িকার পারিশ্রমিক

Sat Nov 13 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বলিউডে জায়গা করা ও তারপর লাগাতার কাজ করে যাওয়া লটারীর মতো। তবে হিরোইনদের অনেক সংগ্রাম করেই টিকে থাকতে হয়। সেখানে কেরিয়ার তৈরির স্বপ্ন চোখে নিয়ে একের পর এক প্রতিভারা উপস্থিত হয়। না দেখা ভবিষ্যতের লক্ষে শূণ্য থেকে শুরু করে দর্শকের মন জয় করা। […]