খাদ্য দফতরের বিজ্ঞপ্তি, সব ডিলারকেই আসতে হবে দুয়ারে রেশন প্রকল্পের আওতায়
Connect with us

বাংলার খবর

খাদ্য দফতরের বিজ্ঞপ্তি, সব ডিলারকেই আসতে হবে দুয়ারে রেশন প্রকল্পের আওতায়

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ:  সব রেশন ডিলারকেই আসতে হবে দুয়ারে রেশন প্রকল্পের আওতায়। এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে খাদ্য দফতর। এখনও পর্যন্ত যে পঞ্চাশ শতাংশ ডিলার এই কর্মসূচির আওতায় রয়েছেন বলে জানা গিয়েছে, আগামী মাসের শুরু থেকেই তাঁদের কাজ করতে বলা হয়েছে। অন্যদিকে বাকি পঞ্চাশ শতাংশ, যারা আগামী পনেরো তারিখের মধ্যে এই কর্মসূচির আওতায় আসবেন তাদের ১৬ তারিখ থেকে দুয়ারে রেশন কর্মসূচিতে অংশ নিতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

কেন্দ্রীয় খাদ্য সুরক্ষা আইন অনুযায়ী এই কর্মসূচি হাতে নেওয়া হয়েছে এবং রাজ্যের প্রায় একুশ হাজার রেশন ডিলারকে এই কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে বলে সরকারিভাবে জানানো হয়েছে। খাদ্য দফতর নভেম্বর মাসের যে সূচি তৈরি করেছে তাতে দেখা যাচ্ছে, মোট ১৬ দিন দুয়ারে রেশন কর্মসূচি চলবে। ডিলারদের ১৬টি ক্লাস্টার তৈরি করে খাদ্যশস্য দিতে বলা হয়েছে। নভেম্বর মাসে বিভিন্ন উৎসবের জন্য বেশ কয়েক দিন রেশনে খাদ্যশস্য সরবরাহ বন্ধ থাকবে। ওই মাসে শুধু শনিবার রেশন দোকান খোলা রেখে খাদ্যশস্য দেওয়ার জন্য নির্দিষ্ট রাখা হয়েছে। রবিবার সকালে রেশন দোকান খোলা থাকে।

কোনও এলাকা বাদ পড়লে ওই দিনও দুয়ারে রেশন কমর্সূচি পালন করতে বলা হয়েছে। যদিও প্রথমবার এই প্রকল্পে যে ডিলাররা অংশ নেবেন তাঁরা এমাসে ১৫ তারিখ পর্যন্ত দোকান থেকে খাদ্যশস্য সরবরাহ করবেন। আগামী মাসে সব ডিলারকেই মাসের গোড়া থেকে দুয়ারে প্রকল্পে অংশ নিতে হবে।

Advertisement
Continue Reading
Advertisement