পাঁচ দিন পর দেশের দৈনিক করোনা সংক্রমণ নামল ২০ হাজারের নিচে

জন দেখেছেন : 8
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 29 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : পাঁচ দিন পর দেশের দৈনিক করোনা সংক্রমণ কুড়ি হাজারের নিচে নামল। সোমবারের তুলনায় আজ সংক্রমণ কমেছে প্রায় দেড় হাজার। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৪৬ জন। তারমধ্যে কেরলেই আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি। তবে দক্ষিণের এই রাজ্যে দীর্ঘদিন পর দৈনিক আক্রান্তের সংখ্যা নেমেছে ১০ হাজারের নিচে।

গত ২৪ ঘণ্টায় কেরলের নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৫০ জন। দ্বিতীয় স্থানে থাকা মহারাষ্ট্রের আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১৬৫ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৩৮ লক্ষ ৫৩ হাজার ৪৮ জন। সংক্রমণ কমলেও মঙ্গলবার দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৬৩ জনের। এখনও পর্যন্ত দেশে করোনার বলি হয়েছেন মোট ৪ লক্ষ ৪৯ হাজার ২৬০ জন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে প্রায় ১১ হাজার। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৫২ হাজার ৯০২ জন।

সংক্রমণ কমায় কমেছে দৈনিক সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার ছিল ১.৬১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৪১ হাজার ৬৪২টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছ ৫৭ কোটি ৫৩ লক্ষ ৯৪ হাজার ৪২ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ৭২ লক্ষ ৫১ হাজার ৪১৯ জন। এখনও পর্যন্ত দেশে করোনার টিকা নিয়েছেন মোট ৯১ কোটি ৫৪ লক্ষ ৬৫ হাজার ৮২৬ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

মনের জোরকে সম্বল করে ট্রাইসাইকেল কামাক্ষ্যার পথে বসিরহাটের খোকন

Wed Oct 6 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : ‘থাকব না কো বদ্ধ ঘরে, দেখব এবার জগৎটাকে, কেমন করে ঘুরছে মানুষ যুগান্তরের ঘূর্ণিপাকে। দেশ হতে দেশ দেশান্তরে ছুটছে তারা কেমন করে’- কাজী নজরুল ইসলামের এই কবিতাই যেন উদ্বুদ্ধ করেছে তাঁকে। অসম্ভব মনের জোর আর ঈশ্বরে ভক্তিকে সম্বল করে ট্রাইসাইকেলে কলকাতা […]