৭ ডিসেম্বর দিনটি কেন স্মরণীয়, জেনে নিন

জন দেখেছেন : 29
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 45 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  ডিসেম্বরের সপ্তম দিনটি কোন কোন দিক থেকে বিশেষ তা দেখে নেওয়া যাক।

আজ যাঁদের জন্মদিন- ১৯৩৬ সালের ৭ ডিসেম্বর ভারতের প্রবীণ মহাকাশ বিজ্ঞানী এবং লেখক পিভি মনোরঞ্জন রাও জন্মগ্রহণ করেছিলেন। ১৯৬৮ সালের এই দিনে তামিল চলচ্চিত্র অভিনেতা, টেলিভিশন উপস্থাপক এবং রাজনীতিবিদ অর্জুন রাম মেঘওয়াল ইমান আন্নাচি জন্মগ্রহণ করেছিলেন। ১৯৭৫ সালের আজকের দিনে ভারতীয় চলচ্চিত্র পরিচালক সুরেন্দ্র রেড্ডি জন্মগ্রহণ করেন। ১৯৭৭ সালের আজকের দিনে বলিউড অভিনেতা, প্রযোজক, টেলিভিশন ব্যক্তিত্ব এবং প্রাক্তন মডেল রাহুল ভাট জন্মগ্রহণ করেছিলেন। ১৯০২ সালের ৭ ডিসেম্বর প্রাক্তন ভারতীয় টেস্ট ক্রিকেটার জনার্দন জ্ঞানোবা নাভলে জন্মগ্রহণ করেন। ১৯২১ সালে ৭ ডিসেম্বর প্রমুখ স্বামী মহারাজ জন্মগ্রহণ করেছিলেন। তিনি ছিলেন বোচাসনবাসি অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ সংস্থার গুরু এবং প্রধান বা সভাপতি।

আজকের দিনটি যে সকল গুণী ব্যক্তির মৃত্যুবার্ষিকী-

২০১৩ সালের ৭ ডিসেম্বর ধর্মভারপু সুব্রহ্মণ্যমের মৃত্যুবার্ষিকী। তিনি ছিলেন একজন ভারতীয় কৌতুক অভিনেতা এবং চলচ্চিত্র পরিচালক। তেলেগু সিনেমায় কাজ করেছিলেন।

এছাড়াও যে সকল কারণে আজকের দিনটি গুরুত্বপূর্ণ-

১৯৭২ সালের এই দিনে অ্যাপোলো ১৭ চাঁদে অবতরণ করেছিল। পৃথিবীর বিখ্যাত “নীল মার্বেল” ছবি তোলা হয়। ১৯৯৬ সালের ৭ ডিসেম্বর স্পেস শাটল এসটিএস- ৮০ (কলাম্বিয়া ২১) ল্যান্ড হয়। ৭ ডিসেম্বরকে ভারতীয় সশস্ত্র বাহিনীর পতাকা দিবস হিসেবে পালন করা হয়। শহীদদের এবং যাঁরা সীমান্তে বীরত্বের সঙ্গে যুদ্ধ করেছেন এবং দেশের সম্মান রক্ষার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁদেরকে সম্মান জানাতে এই দিবস পালন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Next Post

ওমিক্রম আতঙ্কের জন্যই কি খুন! বাড়ছে ধোঁয়াশা

Tue Dec 7 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: ওমিক্রন আতঙ্কে নিজের স্ত্রী, সন্তানদের খুন করলেন এক চিকিৎসক! খুন করার আগে হোয়াটসঅ্যাপে তিনি জানিয়েছেন, মৃতদেহ গুনতে গুনতে তিনি ক্লান্ত। ওমিক্রন থেকে কেউই রেহাই পাবেন না। তাই এই ভোগান্তি থেকে স্ত্রী ও সন্তানদের ‘মুক্তি’ দিলেন তিনি। উত্তরপ্রদশের কানপুরের ঘটনা। সেখানকার এক চিকিৎসকের […]