অবশেষে লোকাল ট্রেনকে গ্রিন সিগন্যাল! ৫০ শতাংশ যাত্রী নিয়ে রবিবার থেকে রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন

জন দেখেছেন : 28
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 24 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান। আগামী ৩০ অক্টোবর অর্থাৎ শনিবার রাজ্যে চার কেন্দ্রে উপনির্বাচন। ঠিক তার পরেরদিন অর্থাৎ ৩১ অক্টোবর, রবিবার থেকেই রাজ্যে স্বাভাবিক হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। রাজ্য সরকারের কাছ থেকে গ্রিন সিগন্যাল পেয়েই পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল আজ লোকাল ট্রেন চালু করার কথা ঘোষণা করল। রেলের এই সিদ্ধান্তে স্বস্তির নিশ্বাস ফেলছেন নিত্য যাত্রীরা।

হাওড়া এবং শিয়ালদহ শাখায় লোকাল ট্রেন চালু হলে কয়েক লক্ষ মানুষ উপকৃত হবেন। এখন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক বলে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে রেল। তবে ট্রেন চালু হলেও তাতে ৫০ শতাংশ যাত্রী যাতায়াত করতে পারবে। মাস্ক বাধ্যতামূলক এবং সামাজিক দুরত্ব মেনে চলার কথাও বলা হয়েছে। গত বছরের মার্চ থেকে করোনার কারণে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ ছিল। তারপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় কিছু কিছু ট্রেন চালু করা হয়েছিল। দ্বিতীয় ঢেউ আসায় আবার লোকাল ট্রেন বন্ধ করে দেওয়া হয়। এতদিন পেট্রোলিং স্পেশাল ট্রেন চলছিল।

সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসার পর পেট্রোলিং স্পেশালের সংখ্যাও বাড়ানো হয়েছিল। তাতেও আমজনতার দুর্ভোগ কমেনি। রাজ্যে বর্তমানে জারি থাকা করোনার বিধি-নিষেধের মেয়াদ শেষ হচ্ছে ৩০ অক্টোবর। ১৬ নভেম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ খোলার কথা আগেই ঘোষণা করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আর গতকাল থেকেই মহারাষ্ট্রে লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হওয়ার পরই আশায় বুক বাঁধতে শুরু করেছিল বাংলার মানুষ।

অবশেষে আজ লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক করার গ্রিন সিগন্যাল দিয়ে দিল নবান্ন। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেছেন, ‘গত মে মাস থেকে রাজ্য সরকারের নির্দেশেই লোকাল ট্রেন পরিষেবা নিয়ন্ত্রণে রয়েছে। রাজ্য সরকারের অনুমতি মেলায় এখন রবিবার থেকে স্বাভাবিক পরিষেবা চালু হবে। আমরা প্রস্তুত।’ পাশাপাশি, প্রয়োজন ছাড়া ট্রেনে সফর না করার সঙ্গে মাস্ক পরতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতেও যাত্রীদের অনুরোধ করেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দীপাবলি, ছটপুজোয় সব ধরনের বাজি নিষিদ্ধ, সবুজ বাজিতেও নিষেধাজ্ঞা হাইকোর্টের

Fri Oct 29 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: সব ধরনের আতশবাজি নিষিদ্ধ করল কলকাতা হাইকোর্ট। ‘পরিবেশ বান্ধব’ সবুজ বাজিও এবার ফাটানো যাবে না বলে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার কালীপুজো, জগদ্ধাত্রী পুজো, ছটপুজো, বড়দিন, নিউ ইয়ারে কোনওরকম বাজিই ফাটানো যাবে না বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি অনিরুদ্ধ […]