দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ২ হাজার ছাড়ালো

জন দেখেছেন : 26
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 34 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশে এক ধাক্কায় করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ২ হাজার ছাড়ালো। জানা গিয়েছে, বিহার এবং কেরল, এই দুই রাজ্য তাদের মৃত্যুর সংখ্যা পরিমার্জন করাতেই সংখ্যাটা বেড়েছে।

মৃত্যুর সঙ্গে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৯৫ জন। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও, ফের নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে কোভিডের নতুন প্রজাতি ওমিক্রন। ইতিমধ্যেই দেশে চার জনের দেহে ওমিক্রনের হদিশ মিলেছে। তার মধ্যে কর্নাটকে দু’জন, গুজরাত এবং মুম্বইয়ে এক জন করে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪৬ লক্ষ ৩৩ হাজার ২৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণের হার সামান্য বেড়ে হয়েছে ০.৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৯৬ জনের। এর মধ্যে বিহারে মৃতের সংখ্যা ২ হাজার ৪২৬। কেরলে ২৬৩ জন মারা গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ২৬ হাজার ৬৪টি। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৬৪ কোটি ৭২ লক্ষ ৫২ হাজার ৮৫০টি। সংক্রমণ ও মৃত্যু বাড়ার সঙ্গে সঙ্গে গত ২৪ ঘণ্টায় বেড়েছে টিকাকরণের সংখ্যাও। বেশ কিছুদিন পর গত একদিনে এক কোটিরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনার টিকা নিয়েছেন ১ কোটি ৪ লক্ষ ১৮ হাজার ৭০৭ জন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ১২৭ কোটি ৬১ লক্ষ ৮৩ হাজার ৬৫ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫! দিল্লি ও মুম্বইয়ে আক্রান্ত আরও ২

Sun Dec 5 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ :  দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে উদ্বেগও। এখনও পর্যন্ত দেশে পাঁচ জনের শরীরে মিলল করোনার এই নতুন প্রজাতির হদিশ। দু’দিন আগেই কর্ণাটকের দু’জন বাসিন্দার শরীরে করোনার নতুন এই প্রজাতির হদিশ পাওয়া গিয়েছিল। ৬৬ বছরের এক পুরুষ এবং ৪৬ […]