উৎসবের মরসুমে দেশে বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যু

জন দেখেছেন : 12
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 36 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দেশে করোনার দৈনিক সংক্রমণ বুধবার কিছুটা বাড়লেও সংখ্যাটা ১৫ হাজারের ঘরের রইল। গত একদিনে দেশে প্রায় সাড়ে ১০ শতাংশ সংক্রমণ বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮২৩ জন। এই নিয়ে টানা পাঁচদিন কুড়ি হাজারের নিচে রইল সংক্রমণ। দেশের মধ্যে সংক্রমণে এখনও শীর্ষে রয়েছে কেরল। তবে গত কয়েকদিন ধরেই দক্ষিণের এই রাজ্যে সংক্রমণ ৭ থেকে ৮ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে। মহারাষ্ট্রেও সংক্রমণ দু’হাজারের কাছে নেমে এসেছে। তবে উৎসবের কারণে পশ্চিমবঙ্গে সংক্রমণ বৃদ্ধির একটা আশঙ্কা রয়েছে।

বাংলায় দৈনিক সংক্রমণ সাতশোর ঘরেই ঘোরাফেরা করছে। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৩ কোটি ৪০ লক্ষ ১ হাজার ৭৪৩ জন। সংক্রমণের পাশাপাশি দেশে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২২৬ জনের। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৫১ হাজার ১৮৯ জনের। দৈনিক সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় দেশে কমছে সক্রিয় রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৭ হাজার ২৪৭ জন। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৭ হাজার ৬৫৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লক্ষ ২৫ হাজার ৩৯৯ জনের। এখনও পর্যন্ত দেশে মোট টেস্ট হয়েছে ৫৮ কোটি ৬৩ লক্ষ ৬৩ হাজার ৪৪২টি। গত ২৪ ঘণ্টায় দেশে ৫০ লক্ষ ৬৩ হাজার ৮৪৫ জন করোনার টিকা নিয়েছেন। এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে মোট ৯৬ কোটি ৪৩ লক্ষ ৭৯ হাজার ২১২ জনের।

সংবাদটি শেয়ার করুন

Next Post

সঙ্গে রাখুন ছাতা! আজ থেকেই নিম্মচাপে ভিজতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

Wed Oct 13 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : শারদ উৎসবের কথা মাথায় রেখেই করোনার বিধি-নিষেধ কিছুটা শিথিল করেছে রাজ্য সরকার। নাইট কারফিউ শিথিল করায় পঞ্চমীর রাত থেকেই কলকাতা-সহ রাজ্যের সমস্ত মণ্ডপে দর্শনার্থীদের ঢল নেমেছে। কলকাতা হাইকোর্ট ও রাজ্য সরকারের কড়া নির্দেশিকা থাকা সত্ত্বেও শিকেয় উঠেছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। […]