ভারতীয় ক্রিকেটে ফিরল ‘দ্রাবিড়ীয় সভ্যতা’! বিরাটদের কোচ হয়েই শাস্ত্রীর প্রশংসায় রাহুল

জন দেখেছেন : 24
0 0
পড়তে সময় লাগবে :4 মিনিট, 17 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : প্রত‍্যাশা মতোই ভারতীয় ক্রিকেট দলের কোচ হলেন রাহুল দ্রাবিড়। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের মাঝেই বিসিসিআই টুইট করে সরকারি ভাবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করে। হেড কোচের পদে বিসিসিআই থেকে ক্রিকেট প্রেমী- সকলেরই পছন্দের তালিকায় এক নম্বরে ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রাহুল।

বিসিসিআই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, সুলক্ষণা নায়েক ও আরপি সিঙের উপদেষ্টা কমিটি বুধবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্রাবিড়কে ভারতীয় দলের কোচ হিসাবে নির্বাচিত করেছে। বিশ্বকাপের পরে নিউজিল্যান্ড সফর থেকেই দলের দায়িত্ব নেবেন তিনি। তবে ভারতীয় দলের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের নাম ঘোষণা করেনি বোর্ড। বিশ্বকাপের পরেই রবি শাস্ত্রী, ভরত অরুণ, আর শ্রীধর ও বিক্রম রাঠোরের মেয়াদ শেষ হচ্ছে। প্রথমে রাজি না-হলেও পরে বিরাট কোহলিদের হেডস্যার হিসেবে দায়িত্ব নিতে রাজি হন প্রাক্তন ভারত অধিনায়ক দ্রাবিড়। সেই মতো বোর্ডের বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২৬ অক্টোবর ভারতীয় দলের কোচের পদে আবেদন করেছিলেন দ্রাবিড়। তাঁর পাশাপাশি শোনা গিয়েছিল অনিল কুম্বলের নামও। কিন্তু প্রথম থেকেই বোর্ড কর্তাদের পছন্দের তালিকায় শীর্ষে ছিলেন ‘দ্য ওয়াল’। রাহুল দ্রাবিড় বলেছেন, ‘ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে নিযুক্ত হওয়ায় আমি সম্মানিত বোধ করছি। আমি সত্যিই এই নতুন ভূমিকার জন্য মুখিয়ে রয়েছি।

রবি শাস্ত্রীর অধীনে ভারতীয় দল খুব ভালো ফল করেছে৷ আমি সেটাকেই ধরে রাখার চেষ্টা করব। এতদিন এনসিএ, অনূর্ধ্ব-১৯ এবং ভারতীয় ‘এ’ দলের বেশিরভাগ ছেলেদের সঙ্গে কাজ করেছি। ওদের মধ্যে ভালো খেলার ইচ্ছা ও তাগিদ রয়েছে। তাই এখন সিনিয়র দলে কাজ করতে সমস‍্যা হবে না। আগামী ২ বছরে বেশ কিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট রয়েছে। দলগতভাবে সেই টুর্নামেন্টগুলোতে ভালো খেলতে হবে।’ বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর প্রাক্তন সতীর্থকে নিয়ে বলেছেন, ‘রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করতে পেরে বিসিসিআই গর্বিত। রাহুলের দুরন্ত ক্রিকেট কেরিয়ার। অসাধারণ চরিত্র। জাতীয় ক্রিকেট আকাদেমির (এনসিএ) প্রধান হিসেবেও ভারতীয় ক্রিকেটের দায়িত্ব পালন করেছে রাহুল। খুব ভালো কাজ করেছে। এনসিএ-তে রাহুলের প্রচেষ্টায় বেশ কিছু তরুণ ক্রিকেটার উঠে এসেছে। আশা করব, সিনিয়র দলের দায়িত্ব নিয়েও ও ভালো কাজ করবে এবং ভারতীয় ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।’ দ্রাবিড়কে শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ ৷ তিনি বলেছেন, ‘এই পদে রাহুল দ্রাবিড়ের চেয়েয়আর কেউ ভালো নেই।

সংবাদটি শেয়ার করুন

Next Post

মধ্যবিত্তের অস্বস্তি কমাতে পেট্রোল-ডিজেলের দাম কমাল কেন্দ্র

Thu Nov 4 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ : দীপাবলিতে দেশের মানুষকে উপহার দিল কেন্দ্র, এমনই মনে করছেন বিশেষজ্ঞরা। অনেকদিন থেকেই পেট্রোল, ডিজেলের দাম বাড়ছিল। ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠার যোগার হয়েছিল। সেখান থেকে কিছুটা স্বস্তি ফিরল বলে মনে করা হচ্ছে। দীপাবলির দিন অর্থাৎ ৪ নভেম্বের থেকে পেট্রোলের দাম কমল […]