উদ্বেগ বাড়াচ্ছে করোনা, রায়গঞ্জে ছয় মাসের শিশু পজেটিভ
Connect with us

বাংলার খবর

উদ্বেগ বাড়াচ্ছে করোনা, রায়গঞ্জে ছয় মাসের শিশু পজেটিভ

Rate this post

বেঙ্গল এক্সপ্রেস নিউজ : হাইকোর্টের কড়া নির্দেশ এবং চিকিৎসক-সহ স্বাস্থ্য কর্মীদের বারবার সতর্কতা সত্বেও দুর্গা পুজোর সময় মণ্ডপে মণ্ডপে মানুষের ঢল যে করোনার গতি বাড়িয়ে দিয়েছে, সেকথা বলার অপেক্ষা রাখে না। বেশ কিছুদিন ধরেই আলচনা চলছে করোনা তৃতীয় ঢেউ যে কোনও মুহূর্তে আছড়ে পড়তে পারে। তা সত্বেও মানুষ মণ্ডপে মণ্ডপে ভিড় জমিয়েছিল।

পুজোর পর থেকেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। কলকাতা-সহ প্রত্যেক জেলায় হু-হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সম্প্রতি প্রশাসনের তরফ থেকে বিভিন্ন জায়গায় কনটেনমেন্ট জোন ঘোষণা করে, রাত্রিকালীন কার্ফু জারি করা হয়েছে। বিভিন্ন জায়গার মতো রায়গঞ্জ থানার পুলিসও মানুষকে সচেতন করতে একের পর এক পদক্ষেপ নিচ্ছে। সম্প্রতি ছয় মাসের এক শিশুর করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। শিশুটি বর্তমানে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই শিশুটির বাড়ি রায়গঞ্জ শহরের কাঞ্চনপল্লী এলাকায়। শিশুটি কয়েকদিন ধরেই জ্বর, সর্দি-কাশিতে ভুগছিল।

পরিবারের লোকজন চিকিৎসার জন্য রায়গঞ্জ জেলা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা শিশুটির র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করলে রিপোর্ট পজেটিভ আসে। সুনিশ্চিত হওয়ার জন্য আরটিপিসিআর টেস্ট করা হয়। সকালে রিপোর্ট পজেটিভ আসলে চিকিৎসকরা ওই শিশুটিকে কোভিড ওয়ার্ডে স্থানান্তরিত করে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই শিশুটি বর্তমানে ভালো আছে। চিকিৎসক এবং নার্সরা শিশুটির ওপর নজর রাখছেন। শিশুটির পরিবারের সদস্যদেরও কোভিড টেস্ট করা হবে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে।

Advertisement
Continue Reading
Advertisement