পড়ুয়াদের বাড়ছে করোনা, স্কুল খোলা কি ঠিক হল! ধন্দে হিমাচল প্রশাসন

জন দেখেছেন : 16
0 0
পড়তে সময় লাগবে :2 মিনিট, 49 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: করোনা অতিমারীর জন্য গত দেড় বছর ধরে গোটা দেশের স্কুল বন্ধ রয়েছে। এর ফলে পঠনপাঠন প্রায় বন্ধ। অনলাইন ক্লাস এবং অনলাইন পড়াশোনার কথা বললেও সেটা হয় শুধু নামমাত্র। তবুও প্রশাসন কিন্তু স্কুল বন্ধ রেখেছিল। যার ফলে করোনার প্রথম ঢেউ বা দ্বিতীয় ঢেউয়ের সময় ছাত্র-ছাত্রীদের মধ্যে সংক্রমণের তেমন খবর ছিল না।

আর ছাত্র-ছাত্রী আক্রান্ত হলেও তার জন্য স্কুলের কোনও ভুমিকা ছিল না। কিন্তু এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় বিভিন্ন মহল থেকে স্কুল খোলার দাবি জানাতে শুরু করেছে। ফলে চাকরির পরীক্ষাগুলো স্কুল-কলেজে নেওয়া শুরু হয়। অনেক সরকারি-বেসরকারি স্কুল কতৃপক্ষ স্কুল খুলে পঠনপাঠন শুরুও করে। কিন্তু স্কুল খোলার পর থেকেই শুরু হয় বিপত্তি। জানা গিয়েছে, হিমাচল প্রদেশ সরকার গত একমাস আগেই স্কুল খোলার অনুমতি দিয়েছিল। যার ফলে গত একমাসে সরকারি এবং বেসরকারি স্কুলের প্রায় ৫৫৬ ছাত্র-ছাত্রী করোনা আক্রান্ত হয়েছে। খবর পাওয়া গিয়েছে, হামিরপুর জেলার ১৩ বছরের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। এখানেই বাড়ছে উদ্বেগ।

জানা গিয়েছে, পড়ুয়াদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হামিরপুর জেলায়। এখানে মোট ১৯৬ জন করোনা আক্রান্ত হয়েছে। এর পর রয়েছে কাঙর জেলা। এই জেলায় আক্রান্তের সংখ্যা ১৭৩ জন। উনায় আক্রান্ত ১০৪, মান্ডীতে আক্রান্ত ২৬, শিমলায় ২২ এবং বিলাসপুরে ৭ জন। ৫৫৬ জন আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৩০৫ জন। হিমাচল প্রদেশের স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী সোমবার সন্ধ্যা পর্যন্ত রাজ্যে একটিভ করোনা আক্রান্তের সংখ্যা ১৪১৫ জন। রাজ্যের স্বাস্থ দফতর থেকে সবাইকে করোনা-বিধি মেনে চলার অনুরোধ করা হয়েছে। তবে এইভাবে পড়ুয়াদের করোনা বাড়ায় স্কুল খোলা রাখা নিয়ে ধন্দে প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন

Next Post

আগের থেকে কিছুটা স্থিতিশীল সুব্রত মুখোপাধ্যায়, করেছেন প্রাতঃরাশ

Tue Oct 26 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: আগের থেকে সুস্থ আছেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। আজ সকালে পঞ্চায়েত মন্ত্রীর একটানা বাইপ্যাপ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে। প্রয়োজন বুঝে দেওয়া হচ্ছে বাইপ্যাপ। এসএসকেএম হাসপাতাল সূত্রে জানা গিয়েছে মন্ত্রীর হৃদযন্ত্রে ব্লকেজ ধরা পড়েছে। তবে তাঁর শারীরিক অবস্থা আগের থেকে অনেকটা স্থিতিশীল। সকালে পেঁপে […]