আদালতে সাময়িক স্বস্তি শুভেন্দু অধিকারীর, সিঙ্গেল বেঞ্চের রায় বহাল রাখল ডিভিশন বেঞ্চ

জন দেখেছেন : 56
0 0
পড়তে সময় লাগবে :3 মিনিট, 24 সেকেন্ড

বেঙ্গল এক্সপ্রেস নিউজ: তিনটি মামলায় আপাতত আদালতে স্বস্তি পেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই তিন মামলায় সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখার নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। নন্দীগ্রামের বিধায়ক আদালতের কাছে আর্জি জানিয়েছিলেন, হয় মামলাগুলি খারিজ করা হোক অথবা সিবিআই তদন্ত হোক। তাঁর যুক্তি ছিল, প্রতিটি মামলাই রাজ্যনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত।

তাঁর রাজ্য পুলিশের উপর কোনও ভরসা নেই। রাজশেখর মান্থারের সিঙ্গল বেঞ্চের আগের রায়ে বলা হয়েছিল, শুভেন্দু অধিকারীকে কোনভাবেই গ্রেফতার করা বা তাঁর বিরুদ্ধে কোনও রকম কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। নতুন কোনও এফআইআর করতে হলে আদালতে জানাতে হবে। এবং তাঁর সময় ও পছন্দমতো জায়গাতে গিয়েই জিজ্ঞাসাবাদ করতে হবে। এই রায়কে চ্যালেঞ্জ করেই ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য সরকার। বুধবার সেই মামলার শুনানিতেই বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখল। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল, এই মামলাগুলি শোনার এখনই আর কোনও প্রয়োজন নেই।

ফলে আপাতত স্বস্তি পেলেন রাজ্যের বিরোধী দলনেতা। আদালতের অনুমতি ছাড়া শুভেন্দুর বিরুদ্ধে নতুন করে কোনও এফআইআরও করা যাবে না বলেও এদিন জানিয়ে দিয়েছেন বিচারপতিরা। রায় ঘোষণার পর শুভেন্দু অধিকারী বলেছেন, ‘মুখ্যমন্ত্রী যে ভাবে রাজ্য চালান, সে ভাবে দেশের আইন ব্যবস্থা চলে না। এই রায় তার প্রমাণ। বিরোধী দলনেতাকে হেনস্থা করার চক্রান্ত সফল হবে না। আজকের এই রায় বিচার ব্যবস্থার জয়।’ কাঁথিতে শুভেন্দুর প্রাক্তন নিরাপত্তারক্ষী শুভব্রত চক্রবর্তীর অস্বাভাবিক মৃত্যুর প্রেক্ষিতে তাঁর স্ত্রী মামলা করেছিলেন। এ ছাড়াও নন্দীগ্রামে মিছিল সংক্রান্ত মামলা, তমলুকে এস পি অফিসারকে হেনস্থা মামলায় সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছিল সরকার। এর আগেই ত্রিপল চুরি এবং কাঁথি সমবায় ব্যাংক দুর্নীতি মামলায় স্বস্তি পেয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। দু’টি মামলার উপরই স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট।

সংবাদটি শেয়ার করুন

Next Post

জমি, বাড়ি দখল করে বৃদ্ধ দম্পতিকে বের করে দিল জমি মাফিয়া!

Wed Nov 17 , 2021
বেঙ্গল এক্সপ্রেস নিউজ: বয়স্ক বৃদ্ধ দম্পতির ২ ছেলে ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিকের কাজ করেন। বাড়িতে বৃদ্ধ দম্পতির একা থাকার সুযোগ নিয়ে তাঁদের জমি, বাড়ি দখল করে বাড়ি থেকে বের করে দিল এক জমি মাফিয়া। জমি, ভিটে হাতছাড়া হয়ে যাওয়ায় ঠাণ্ডায় খোলা আকাশের নিচে মাঠের মধ্যে […]